ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরিবহন সংকটে খুলনার এসএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
পরিবহন সংকটে খুলনার এসএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি

খুলনা: শুরু হয়েছে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা। আর পরীক্ষার প্রথম দিন রোববার খুলনায় পরিবহন সংকটের কারণে শিক্ষার্থীদের চরম ভোগান্তির শিকার হতে হয়েছে।



শিক্ষার্থীরা জানায়, আগেভাগে সময় নিয়ে বাসা থেকে বের হলেও রিকশা, ইজিবাইক, টেম্পু ও গণপরিবহন সংকটের কারণে অনেকেই ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়েছে। বিশেষ করে যাদের কেন্দ্র একটু দূরে তাদের বেশি ভোগান্তি পোহাতে হয়েছে।

এক্ষত্রে কেউ কেউ পায়ে হেঁটেও পরীক্ষার কেন্দ্রে এসেছেন বলে জানান তারা।

সবুরুন্নেছা বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী নেছাউন জানান, তার কেন্দ্র মডেল স্কুলে। বাসা নতুন বাজার। রিকশা পেতে প্রায় ২০ মিনিট রস্তায় অপেক্ষা করতে হয়েছে। এ কারণে পরীক্ষায় অংশগ্রহণ করতেও দেরি হয়েছে তার।

এদিকে অভিভাবকদের অভিযোগ, পরীক্ষার্থীদের জিম্মি করে রিকশা, ইজিবাইক চালকরা বেশি ভাড়া আদায় করছে। এছাড়া যানজট নিরসনে  ট্রাফিক অবস্থা দুর্বল থাকায় তাদের অনেককেই ভোগান্তির শিকার হতে হচ্ছে।

বাংলা ১ম পত্র (আবশ্যিক), দাখিল পরীক্ষার্থীদের বাংলা সাহিত্য, এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থীদের বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।   সকাল ১০টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা দুপুর ১টা পর্যন্ত চলবে।

এবার খুলনা জেলা ও মহানগরীসহ ৮৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। খুলনা জেলা ও মহানগরে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৯ হাজার ৬১২ জন। তবে এ বছর খুলনা কারাগারে কোনো পরীক্ষার্থী নেই।

এদিকে যেসব কেন্দ্রের সামনের সড়কে বেশি যানজট দেখা গেছে সেগুলো হলো খুলনা জিলা স্কুল, খুলনা পাবলিক কলেজ, খুলনা সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজ, সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খুলনা মডেল স্কুল সার্কিট হাউজ, ইকবাল নগর মাধ্যমিক বিদ্যালয়, এইচ আর এইচ প্রিন্স আগাখান মাধ্যমিক বিদ্যালয়, খালিশপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।