ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি খুলে দেওয়ার দাবি সাবেক শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪
রাবি খুলে দেওয়ার দাবি সাবেক শিক্ষার্থীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: অবিলম্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খুলে দিয়ে শিক্ষার্থীদের তিন দফা দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

বগুড়ার প্রেসক্লাবে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।



তারা প্রশাসনকে আহত শিক্ষার্থী ও সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নেওয়া, হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবির পাশাপাশি হামলায় জড়িত প্রক্টরিয়াল বডির সদস্যদের পত্যাগ দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী মনীষা মাফরুহা।    
   
তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে ছাত্রলীগ ও পুলিশ যৌথভাবে সাধারণ শিক্ষার্থীদের ওপর অস্ত্রসহ হামলা চালায়। আন্দোলনে ৮ সাংবাদিকসহ অনেক শিক্ষার্থী আহত হয়েছে। তথাপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, পুলিশ ও ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে ৬টি পৃথক মামলা করেছে।

সংবাদ সম্মেলনে আমিনুল ইসলাম, গোলাম মোস্তফা, শাকিল আহম্মেদসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনেক সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।