ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার জন্য বিদেশমুখিতা কমিয়ে আনতে চাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
শিক্ষার জন্য বিদেশমুখিতা কমিয়ে আনতে চাই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষায় বিদেশমুখিতা কমাতে এবং দেশের মধ্যবিত্ত শিক্ষার্থীদের জন্য উজ্জ্বল ভবিষৎ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে চায় বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ডিআইইউ উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান এ কথা বলেন।



ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ‘এক যুগ পূর্তি উৎসব’ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উপাচার্য ড. এম লুৎফর রহমান বলেন, আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানের লক্ষ্যে ২০০২ সালের ২৪ জানুয়ারিতে যাত্রা শুরু করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভ‍ার্সিটি । প্রথমে ৬৮ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে এখানে দেশ-বিদেশের ১২ হাজার ছাত্রছাত্রী অধ্যয়ন করছেন।

উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান বলেন, ১২ বছরের মধ্যেই শিক্ষার গুণগত মানে উৎকর্ষতা অর্জন করেছে ড্যাফোডিল। ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মূল্যায়নে মানসম্পন্ন সেরা ১০ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তালিকায় জায়গা করে নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

এ ছাড়া দেশের তথ্যপ্রযুক্তি ভিত্তিক ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের মর্যাদাও লাভ করেছে ড্যাফোডিল।

তিনি জানান, মানসম্মত ও গুণগত শিক্ষার স্বীকৃতি হিসেবে ওয়ার্ল্ড কোয়ালিটি কমিটমেন্ট অ্যাওয়ার্ড, গ্লোবাল এমিটি অ্যাওয়ার্ড এবং এশিয়ার শ্রেষ্ঠ বিজনেস স্কুল অ্যাওয়ার্ডও লাভ করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. এম মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী একেএম ফজলুল হক, পরিচালক (স্টাডিজ) ও বাণিজ্য এবং অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।