bangla news

ইউনাইটেড মেরিটাইম একাডেমির শিক্ষা সমাপনী অনুষ্ঠিত

44 |
আপডেট: ২০১৪-০২-০৫ ৫:১৪:০০ এএম

রাজধানীর ইউনাইটেড মেরিটাইম একাডেমির প্রথম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা: রাজধানীর ইউনাইটেড মেরিটাইম একাডেমির প্রথম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে তেজগাঁওয়ে অবস্থিত একাডেমির সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি একাডেমির প্রথম ব্যাচের ২২ জন ক্যাডেটের মধ্যে সনদপত্র বিতরণ করেন। পরে তিনি ইউনাইডেট মেরিটাইম একাডেমির ক্যাম্পাসে স্কটিশ কোয়ালিফিকেশন অথরিটির (এসকিউএ) অনুমোদন কেন্দ্রের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে নৌ-মন্ত্রী ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, আজ তোমরা তোমাদের সাফল্যের স্বীকৃতি অর্জন করেছ। তবে এটাই শেষ কথা নয়। কষ্ট করে সকল প্রতিকূলতা জয় করতে হবে তোমাদের। এতে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে দেশ ও জাতি লাভবান হবে।

তিনি বলেন, মনে রাখতে হবে যে জাতি তার ইতিহাসকে ‍ভুলে যায়, সে তার সত্ত্বাকে ভুলে যায়। তাই তোমাদের দেশের স্বাধীনতা রক্ষা করতে হবে। দেশের বাইরে যেখানেই যাবে পরিচয় দেবে তোমরা বাঙালি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, সমুদ্র পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর এম জাকিউর রহমান ভূঁইয়া, এসকিউএ’র প্রতিনিধি এলিস্টার স, ইউনাইডেট গ্রুপের চেয়ারম্যান হাশেম রাজা, ইউনাইডেট মেরিটাইমস একাডেমির কমান্ডেন্ট রিয়ার অ্যাডমিরাল বজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-02-05 05:14:00