bangla news

বীরশ্রেষ্ঠ রউফ কলেজের পুনর্মিলনী উৎসব শুরু

228 |
আপডেট: ২০১৪-০২-০৫ ৪:৪৮:০০ এএম

রাজধানীর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের ৩০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব শুরু হয়েছে।এ উৎসবের অন্যতম মিডিয়া পার্টনার দেশের সেরা অনলাইন পত্রিকা বাংলানিউজটোয়েন্টিফোর ডট কম।

ঢাকা: রাজধানীর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের ৩০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব শুরু হয়েছে।এ উৎসবের অন্যতম মিডিয়া পার্টনার দেশের সেরা অনলাইন পত্রিকা বাংলানিউজটোয়েন্টিফোর ডট কম।

বুধবার সকাল সাড়ে ১১টায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মুসাররাত নাঈমা কবুতর উড়িয়ে তিনদিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন।
 
উদ্বোধন শেষে প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষক-শিক্ষিকাদের অংশগ্রহণে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির ৪ নং বীর উত্তম সালাউদ্দিন আহমেদ গেট থেকে একটি র্যালি শুরু হয়। র্যালিটি ধানমন্ডি ১৫ নং (পুরাতন) সড়ক হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সীমান্ত স্কয়ারের গেটে শেষ হয়।
 
র্যালিতে স্কুলের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও প্রতিষ্ঠানটির ব্যান্ড, বিএনসিসি ক্যাডেট, রোভার্স স্কাউট, ডিবেটিং ক্লাবসহ অন্যান্য ক্লাব অংশ গ্রহণ করে।
 
তিনদিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম দিন ৠালি দিয়ে শুরু হলেও, ২য় দিন বৃহস্পতিবার প্রতিষ্ঠানের অধ্যক্ষের সভাপতিত্বে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
 
আলোচনা সভায় ৩০ বছর পূর্তিতে প্রতিষ্ঠানটির প্রাপ্তি ও প্রত্যাশা নিয়ে একটি প্রতিবেদন পেশ করবেন ইংরেজি শিক্ষক মোঃ আব্দুল জলিল।
 
সভার পরেই শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে গান, নাটক, কবিতা আবৃতিসহ র্যাম্পশোর আয়োজন রয়েছে।
 
অনুষ্ঠানটির তৃতীয় এবং শেষ দিন ৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক স্মৃতিচারণ, শপথ এবং প্রতিষ্ঠান সঙ্গীতের পর শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।এতে দেশের সেরা ব্যান্ড এলআরবি, আর্টসেল, ইমানন, সমগ্র ও আপেক্ষিক গান গাইবে।

এছাড়াও অনুষ্ঠানটি উপভোগের জন্য তরুণ নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকি এবং তার স্ত্রী তিশা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
 
অনুষ্ঠানটির মূল উদ্যোক্তা হলেন- প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র ডাঃ আবু নাসের (১৯৮৯ ব্যাচ), নুরুল কবির (১৯৮৫ ব্যাচ)।
 
এছাড়াও আয়োজনে সহযোগী হিসেবে রয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষক মোঃ আব্দুল জলিল, হাসান একরাম আহমেদ, সুলতান ফরিদ, আকমল হোসেন ও নুরুল ইসলাম।

বাংলাদেশ সময়ঃ ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-02-05 04:48:00