ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইউল্যাব ও বিবিসি মিডিয়া অ্যাকশনের চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ও বিবিসি মিডিয়া অ্যাকশনের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

ইউল্যাবের নিজস্ব ক্যাম্পাসে ২৮ জানুয়ারি এই চুক্তি স্বাক্ষর হয়।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান ও বিবিসি মিডিয়া অ্যাকশনের প্রকল্প হেড মি. রিচার্ড লেচে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

সংশ্লিষ্টরা জানান, বিবিসি মিডিয়া অ্যাকশন,বাংলাদেশ দেশব্যাপী ইংরেজি ভাষার ক্লাব স্থাপনের মাধ্যমে বড় একটি নেটওয়ার্ক তৈরির কাজ করছে। এতে বিবিসি মিডিয়া উদ্ভাবিত পদ্ধতিতে বাংলাদেশিরা সহজভাবে ইংরেজি শিখতে পারবে।

বিবিসি মিডিয়া অ্যাকশন একটি সহযোগী সংস্থা হিসাবে ইউল্যাবের শিক্ষার্থীদের জন্য একটি ইংরেজি ক্লাবের কার্যক্রম শুরু করবে। এছাড়াও ইউল্যাবের প্রয়োজনীয় গবেষণা এবং অন্যান্য কার্যক্রমেও বিবিসি মিডিয়া অ্যাকশনের গবেষণা ও শিক্ষাকে গুরুত্ব দেবে।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইউল্যাব বোর্ড অফ ট্রাস্টির সিনিয়র উপদেষ্টা অধ্যাপক ব্রায়ান সোস্মিথ, উপ-উপাচার্য ডা. এইচ এম জহিরুল হক, ইংরেজি বিভাগের অধ্যাপক গোলাম সারওয়ার চৌধুরী এবং বিবিসি মিডিয়া অ্যাকশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।