ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মানারাত বিশ্ববিদ্যালয়ের অনলাইন রেডিও-ডিজিটাল ম্যাগাজিনের যাত্রা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৪
মানারাত বিশ্ববিদ্যালয়ের অনলাইন রেডিও-ডিজিটাল ম্যাগাজিনের যাত্রা

ঢাকা: বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়ে গেল মানারাত ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিরপুর ক্যাম্পাসে ‘সংবাদপত্রের বিনোদন পাতা: একটি আধেয় বিশ্লেষণ’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।



সেমিনারের পর বিশেষ অতিথি দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন ফিতা কেটে বিভাগের মিডিয়া ল্যাব উদ্বোধন করেন। পরে বিভাগটির নিজস্ব রেডিও তাহজিব.কম নামের একটি অনলাইন রেডিও ও ডিজিটাল ওয়াল ম্যাগাজিনের উদ্বোধন করা হয়।

বিভাগের প্রধান প্রফেসর ড. এম. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চৌধুরী মাহমুদ হাসান বলেন, বিনোদন সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সাংবাদিকদের আরো সচেতন ও রুচিশীল হতে হবে।

বিশেষ অতিথি আলমগীর মহিউদ্দিন বলেন, সংবাদ কর্মীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি নৈতিকতার চর্চাও করতে হবে।

সেমিনারে বিশেষ প্রবন্ধ পাঠ করেন বিভাগের শিক্ষক রফিকুজ্জামান রুমান।   বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খানের স্বাগত বক্তব্যে শুরু হওয়া সেমিনারে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এম কোরবান আলী,  জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি কাজী রওনক হোসেইন, বিশিষ্ট কণ্ঠ শিল্পী ও টেলিভিশন সাংবাদিক আমিরুল মোমেনিন মানিক।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম রিমনের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড.ইকরাম আলী শেখ, আইন বিভাগের প্রধান মঈনুদ্দিন ইসলাম, গ্রন্থাগারিক ড. হারুন অর রশিদ, পরীক্ষা নিয়ন্ত্রক এ এইচ এম আবু সাঈদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।