bangla news

আতঙ্কিত শাবিপ্রবি’র শিক্ষার্থীরা

34 |
আপডেট: ২০১৪-০১-৩১ ৮:০৪:০০ এএম

পুলিশের ঢালাও আটক-গ্রেফতারে কারণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আতঙ্ক বিরাজ করছে। আটকের ভয়ে বিশ্ববিদ্যালয়সহ পাশ্ববর্তী এলাকার মেসগুলো শিক্ষার্থীশূন্য হয়ে পড়েছে।

শাবিপ্রবি : পুলিশের ঢালাও আটক-গ্রেফতারে কারণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আতঙ্ক বিরাজ করছে।

আটকের ভয়ে বিশ্ববিদ্যালয়সহ পাশ্ববর্তী এলাকার মেসগুলো শিক্ষার্থীশূন্য হয়ে পড়েছে।

কিন্তু ঘটনার মূল হোতা তাণ্ডবকারী শিবির সন্ত্রাসীরা থেকে যাচ্ছে ধরাছোয়ার বাইরে।

ভোগান্তির শিকার নিরীহ সাধারণ শিক্ষার্থীরা। পুলিশের আটকের ভয়ে তারা  ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারছেনা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি জানায়, আটকৃকত শিক্ষার্থীদের পক্ষে বিভাগ থেকে প্রত্যয়ণ-পত্র দেওয়া হলে পরবর্তীতে তাদের ছাড়িয়ে আনতে কোনো সমস্যা হয় না।

রসায়ন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ নাছির বলেন, ঘটনার মূল হোতা শিবির নেতারা ধরা পড়ছে না- তাহলে কেন হয়রানির শিকার হতে হবে?

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী তাইজুল ইসলাম তাজুল বলেন, আমার দুই বন্ধুকে আটক করা হয়েছে- যাদের কোনো ধরনের রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই।

পুলিশ অভিযান চালিয়ে গত দুই রাতে প্রায় শতাধিক শিক্ষার্থীকে আটক করেছে। অভিযোগ রয়েছে যাদের ধরা হয়েছে তাদের অনেকেরই কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-01-31 08:04:00