bangla news

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম ২ মার্চ শুরু

31 |
আপডেট: ২০১৪-০১-৩১ ৬:৩৭:০০ এএম

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ এবং বিএসসি (অনার্স) কোর্সে ভর্তির কার্যক্রম আগামী ২ মার্চ শুরু হবে। ২ ও ৩ মার্চ মেধা তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকারের মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে। অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকার হবে ৮ ও ৯ মার্চ।

টাঙ্গাইল: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ এবং বিএসসি (অনার্স) কোর্সে ভর্তির কার্যক্রম আগামী ২ মার্চ শুরু হবে।

২ ও ৩ মার্চ মেধা তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকারের মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে। অপেক্ষমান তালিকায় স্থানপ্রাপ্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকার হবে ৮ ও ৯ মার্চ।

সাক্ষাৎকারে উপস্থিত মেধা তালিকায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ৪ ও ৫ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে ভর্তি হতে হবে। আসন খালি থাকা সাপেক্ষে মেধাক্রম অনুয়ায়ী অপেক্ষমান তালিকা থেকে সাক্ষাৎকারে উপস্থিত পরীক্ষার্থীদের ১১ এবং ১২ মার্চ ভর্তি হতে হবে।

ক্লাস শুরু হবে ১৯ এপ্রিল। এ বছর চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৭৭২টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।

সাক্ষাৎকারের সময় এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল সনদপত্র/প্রশংসাপত্র, মার্কশিট রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশপত্র এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

তবে ভর্তির সময় ভর্তির আনুমানিক ১৮ হাজার টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্রের এক সেট সত্যায়িত ফটোকপি এবং সদ্যতোলা পাসপোট সাইজের রঙিন পাঁচ কপি ও স্ট্যাম্প সাইজের এক কপি ছবি সঙ্গে আনতে হবে।

এছাড়া মুক্তিযোদ্ধা, উপজাতি, পোষ্যকোটার পরীক্ষার্থীদের মুক্তিযোদ্ধার মূল সনদ ও সংশ্লিষ্ট কোটার কাগজপত্রসহ আগামী ২২ মার্চ সকাল ১০টায় মুক্তিযোদ্ধা, উপজাতি, পোষ্য কোটা কমিটির আহবায়ক টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগের সহযোগী অধ্যাপক আবু বকর সিদ্দিকীর কাছে আবেদনসহ সাক্ষাৎ করতে হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.mbstu.ac.bd পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-01-31 06:37:00