bangla news

ভর্তিতে নীতিমালার বাস্তবায়ন চেয়ে আইনি নোটিস

23 |
আপডেট: ২০১৪-০২-২৬ ৩:০৫:০০ এএম

ভর্তিতে বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা (সংশোধিত-২০১২)-এর বাস্তবায়ন চেয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে। বুধবার সকালে রেজিস্ট্রি ডাকযোগে জাবেদ ফারুকীর নামে জনৈক এক অভিভাবকের পক্ষে নোটিসটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন।

ঢাকা: ভর্তিতে বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা (সংশোধিত-২০১২)-এর বাস্তবায়ন চেয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে।

বুধবার সকালে রেজিস্ট্রি ডাকযোগে জাবেদ ফারুকীর নামে জনৈক এক অভিভাবকের পক্ষে নোটিসটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন।

সাতদিনের মধ্যে এ বিষয়ের বাস্তবায়ন না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আইনজীবী জে আর খান রবিন।

নোটিসের বিবাদীরা হচ্ছেন- শিক্ষা, আইন, স্বরাষ্ট্র এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক।

জে আর খান রবিন বলেন, নীতিমালা অনুসারে ভর্তির আবেদন ফরমের সর্বোচ্চ ১০০ টাকা গ্রহণ করা যাবে। সেশন চার্জ ভর্তি ফি সর্ব সাকুল্যে মফস্বল এলাকায় ৫০০ টাকা, পৌর (উপজেলা) এলাকায় ১০০০ টাকা, পৌর (জেলা সদর) এলাকায় ২০০০ টাকা এবং অন্য মেট্রোপলিটন এলাকায় ৩০০০ থেকে ৫০০০ টাকা। এর বেশি নেওয়া যাবে না। এর বেশি অর্থ নিলে সরকার এমপিও বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেবে।

তিনি বলেন, কিন্তু এ নীতিমালার বাইরে গিয়ে বেশি টাকা আদায় করছে শিক্ষা-প্রতিষ্ঠানগুলো।

জে আর খান রবিন আরো বলেন, পুনঃভর্তি ও মাসিক বেতন নীতিমালায় নির্ধারিত নেই। তাই, এটাও ঠিক করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-02-26 03:05:00