bangla news

ডিনস এ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৫০ শিক্ষার্থী

21 |
আপডেট: ২০১৪-০১-৩০ ৭:৫৪:০৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদে ৫০ জন শিক্ষার্থীকে ডিন’স এ্যাওয়ার্ড প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ১২ জন, প্রাণিবিদ্যা বিভাগে ১৪ জন, প্রাণ...

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদে ৫০ জন শিক্ষার্থীকে ডিন’স এ্যাওয়ার্ড প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ১২ জন, প্রাণিবিদ্যা বিভাগে ১৪ জন, প্রাণ রসায়নে ৩ জন, মাইক্রোবায়োলজিতে ১৩ জন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজিতে ৩ জন, ফিসারিজে ২ জন এবং বায়োকেমেস্ট্রি এন্ড মলেকিউলার বায়োলজি বিভাগ থেকে রয়েছেন তিনজন।
বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে  শিক্ষার্থীদের হাতে ডিন’স এ্যাওয়ার্ড তুলে দেন।

উপাচার্য বলেন, ডিন’স এ্যাওয়ার্ড আন্তর্জাতিক শিক্ষাঙ্গনে একটি গুরুত্বপূর্ণ এ্যাওয়ার্ড।  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিজিপিএ দিয়ে মান-পরিমাপ করা যায় না। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের রাষ্ট্রীয় বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে মেধার প্রমাণ দিতে হবে। সমাজের সব জায়গায় সমতা আনতে হবে।

জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এমদাদুল হকের সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমেদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হোসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং জীব বিজ্ঞান অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-01-30 07:54:07