ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

শিক্ষা

নিষেধাজ্ঞা সত্ত্বেও মন্ত্রীর সংবর্ধনায় রাস্তায় শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারী ৩০, ২০১৪
নিষেধাজ্ঞা সত্ত্বেও মন্ত্রীর সংবর্ধনায় রাস্তায় শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: মন্ত্রী আসবেন। তাকে সংবর্ধনা দেওয়া হবে।

মন্ত্রীকে স্বাগত জানাতে তাই ঘণ্টাব্যাপী রাস্তায় দাঁড় করিয়ে রাখা হয়েছে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের কয়েক শ’ ছাত্রীকে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সংবর্ধনা উপলক্ষে তাকে স্বাগত জানাতে এভাবে ছাত্রীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখা হয়।

জনপ্রতিনিধিদের সংবর্ধনার নামে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখার ওপর সরকারি বিধি-নিষেধ থাকলেও বিএম কলেজের শতাধিক ছাত্রীকে ‍এভাবে দাঁড় করিয়ে রাখায় নগরজুড়ে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সরকারের মন্ত্রী হয়ে প্রথমবারের মতো হেলিকপ্ট‍ারযোগে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে অবতরণ করেন শিল্পমন্ত্রী আমু। সেখান থেকে মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে মন্ত্রীকে নগরীর বিভিন্ন সড়ক ঘুরিয়ে সার্কিট হাউসে নেওয়া হয়। পরে সার্কিট হাউস মিলনায়তনে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

বিএম কলেজের একাধিক ছাত্রী বাংলানিউজকে জানান, মন্ত্রীকে স্বাগত জানানোর নামে সকাল সাড়ে ১০টা থেকেই কলেজের কয়েক শ ছাত্রীকে প্রধান ফটক থেকে মিলনায়তন হল পর্যন্ত পুরো রাস্তায় ঘণ্টাব্যাপী দাঁড় করিয়ে র‍াখেন ছাত্রলীগের নেতারা। অনেক ‍ছাত্রীকে আবাসিক হল থেকে নামিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ছাত্রলীগের নেতারা সংবর্ধনা অনুষ্ঠানে যেতে বাধ্য করে।

এ বিষয়ে বিএম কলেজের বনমালী গাঙ্গুলী আবাসিক হলের সুপার শাহ শাজেদা বলেন, ছাত্রীরা তাকে বলে যায়নি। কেউ তাদের যেতে বাধ্য করেছে কিনা তা খতিয়ে না দেখে বলা সম্ভব নয়।

এ ব্যাপারে  বিএম কলেজের অস্থায়ী ছাত্রকর্ম পরিষদের ভিপি মঈন তুষারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি উত্তেজিত হয়ে বলেন, কোনো ছাত্রীকেই আসতে বাধ্য করা হয়নি। যারা এসেছে সবাই ছাত্রলীগের কর্মী।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa