ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

শিক্ষা

রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় আটক ৩

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারী ২৪, ২০১৪
রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় আটক ৩

রাবি: ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতের অভিযোগে ৩ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে এবং সোয়া ১০টা থেকে শুরু হওয়া ‘ই’(সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের বিজোড় ও জোড় ক্রমিক নম্বরধারীদের পরীক্ষা চলাকালে পৃথক তিনটি ভবন থেকে ওই তিন পরীক্ষার্থীকে আটক করা হয়।


 
আটকরা হলেন- বগুড়া সরকারি আযিযুল হক কলেজের মনোবিজ্ঞান প্রথম বর্ষের শিক্ষার্থী তরিকুল ইসলাম, আসাদুর রহমান বাপ্পী ও ইফতিয়াজ হোসেন। তাদের বাড়ি বগুড়ার শেরপুরে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বাংলানিউজকে জানান, ওই তিন পরীক্ষার্থী উচ্চ মানের ডিভাইস ও ইয়ারফোনের মাধ্যমে ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকায় অবস্থানরত একটি চক্রের সঙ্গে যোগাযোগ করে উত্তরপত্র পূরণ করছিলেন।

এসময় তাদের আটক করা হয়। আটকরা একটি বড় জালিয়াত চক্রের সদস্যও বলে জানান তিনি।

এদিকে,ওই চক্রকে গ্রেফতারের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন প্রক্টর তারিকুল হাসান।

আটক আসাদুর রহমান বাপ্পী সাংবাদিকদের বলেন, বগুড়া আযিযুল হক কলেজের আরিফ নামে এক বড় ভাই পরীক্ষা চলাকালীন বাইরে থেকে উত্তর মোবাইল ডিভাইসের মাধ্যমে তার কাছে পাঠাচ্ছিলেন।

সেখানে কেবলই প্রশ্নে ক্রমিক নম্বর দিয়ে উত্তর দেওয়া হয়। কথিত ওই বড় ভাই প্রশ্নপত্র কোথায় থেকে পেল এমন প্রশ্নে তিনি আরও বলেন, কোথায় থেকে প্রশ্ন পেয়েছে তা বলতে পারবো না। তবে, তারা সঠিক উত্তরগুলোই ডিভাইসের মাধ্যমে সরবরাহ করবে আগেই নিশ্চিত করেছিলেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা উপ-পরিদর্শক জিএম সামসুল ইসলাম বাংলানিউজকে বলেন, আটক পরীক্ষার্থীদের এখনো থানায় হস্তান্তর করা হয়নি। থানায় হস্তান্তর করা হলে জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa