ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

রাবিতে ১ম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারী ২৩, ২০১৪
রাবিতে ১ম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান/ স্নাতক শ্রেণিতে প্রথমদিন বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা সুষ্টুভাবে অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষার প্রথম দিনে ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়।



এদিন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান পরীক্ষাহল পরিদর্শন করেন। পরিদর্শনকালে কলা অনুষদের অধিকর্তা, রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ, জনসংযোগ দপ্তরের প্রশাসক, প্রক্টর, সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

পরীক্ষাহল পরিদর্শনের পর উপাচার্য অন্যান্যদিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীসহ সংশি¬ষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

২৪ জানুয়ারি  শুক্রবার ভর্তি পরীক্ষার আসনবিন্যাস:  
সকাল ৮.৩০টা থেকে E ইউনিটের বিজোড় রোল নম্বর, সকাল ১০.১৫টা থেকে E ইউনিটের জোড় রোল নম্বর, দুপুর ১২টা থেকে D ইউনিটের বাণিজ্য : বিজোড় রোল নম্বর এবং বিকাল ৩.৩০টা থেকে D  ইউনিটের বাণিজ্য : জোড় রোল নম্বর ও সকল অবাণিজ্য রোল নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

E ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ১০০০১ থেকে ১৩১০৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ভবন, ১৩১১১ থেকে ১৬১৪৯ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬১৫১ থেকে ১৯১২৯ শহীদুল্লাহ কলাভবন, ১৯১৩১ থেকে ২০৯৩৯ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ২০৯৪১ থেকে ২১৩৪৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় নার্সারী স্কুল, ২১৩৫১ থেকে ২৬৯৬৯ রবীন্দ্র কলাভবন, ২৬৯৭১ থেকে ২৮৭৯৯ প্রথম বিজ্ঞান ভবন, ২৮৮০১ থেকে ৩২৮৯৯ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ৩২৯০১ থেকে ৩৭১৬৯ তৃতীয় বিজ্ঞান ভবন, ৩৭১৭১ থেকে ৩৮৯৯৯ চতুর্থ বিজ্ঞান ভবন, ৩৯০০১ থেকে ৩৯৭৫৯ কৃষি অনুষদ ভবন এবং ৩৯৭৬১ থেকে ৪০২৯৯ চারুকলা ভবন।

E ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ১০০০২ থেকে ১৩১১০ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ভবন, ১৩১১২ থেকে ১৬১৫০ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬১৫২ থেকে ১৯১৩০ শহীদুল্লাহ কলাভবন, ১৯১৩২ থেকে ২০৯৪০ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ২০৯৪২ থেকে ২১৩৫০ রাজশাহী বিশ্ববিদ্যালয় নার্সারি স্কুল, ২১৩৫২ থেকে ২৬৯৭০ রবীন্দ্র কলাভবন, ২৬৯৭২ থেকে ২৮৮০০ প্রথম বিজ্ঞান ভবন, ২৮৮০২ থেকে ৩২৯০০ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ৩২৯০২ থেকে ৩৭১৭০ তৃতীয় বিজ্ঞান ভবন, ৩৭১৭২ থেকে ৩৯০০০ চতুর্থ বিজ্ঞান ভবন, ৩৯০০২ থেকে ৩৯৭৬০ কৃষি অনুষদ ভবন এবং ৩৯৭৬২ থেকে ৪০৩০০ চারুকলা ভবন।

D ইউনিটের বাণিজ্য : বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস : রোল ১০০০১ থেকে ১৪৮৮৯ রবীন্দ্র কলাভবন, ১৪৮৯১ থেকে ১৬৪৭৯ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১৬৪৮১ থেকে ১৯৪৪৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ভবন, ১৯৪৫১ থেকে ২১৬৫৯ মমতাজ উদ্দীন কলাভবন, ২১৬৬১ থেকে ২৪৬৪৭ শহীদুল্লাহ কলাভবন, ২৪৬৪৯ থেকে ২৬৫৪৭ প্রথম বিজ্ঞানভবন, ২৬৫৪৯ থেকে ৩০৩৮১ দ্বিতীয় বিজ্ঞানভবন, ৩০৩৮৩ থেকে ৩৫৩৯৫ তৃতীয় বিজ্ঞানভবন এবং ৩৫৩৯৭ থেকে ৩৭৫৯৯ চতুর্থ বিজ্ঞানভবন।

D  ইউনিটের বাণিজ্য : জোড় রোল নম্বর এবং সকল অবাণিজ্য রোল নম্বরের আসন বিন্যাস : অবাণিজ্য নতুন রোল ৫০০০১ থেকে ৫২৮৬৩ (পূর্বের রোল ১০০১৭ থেকে ৩৩৭৪৯) রবীন্দ্র কলাভবন, অবাণিজ্য নতুন রোল ৫২৮৬৪ থেকে ৫৩৭৬৩ (পূর্বের রোল ৩৩৭৫০ থেকে ৩৭৬০০) সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১০০০২ থেকে ১৩৪২৬ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ভবন, ১৩৪৩০ থেকে ১৪০৭০ রাজশাহী বিশ্ববিদ্যালয় নার্সারি স্কুল ভবন, ১৪০৭২ থেকে ১৭৮২৮ মমতাজ উদ্দীন কলাভবন, ১৭৮৩০ থেকে ২১২৯২ শহীদুল্লাহ কলাভবন, ২১২৯৪ থেকে ২৩৪২২ প্রথম বিজ্ঞানভবন, ২৩৪২৪ থেকে ২৮১৯৮ দ্বিতীয় বিজ্ঞানভবন, ২৮২০০ থেকে ৩৩২৯৪ তৃতীয় বিজ্ঞানভবন, ৩৩২৯৬ থেকে ৩৫৬০৮ চতুর্থ বিজ্ঞানভবন, ৩৫৬১০ থেকে ৩৬২৩৪ চারুকলা ভবন এবং ৩৬২৩৬ থেকে ৩৭৫৮২ কৃষি অনুষদ ভবন।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে।
আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে জানা যাবে। ক্যাম্পাসের প্রবেশপথ ও  পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে। কারো রোল নম্বর হারিয়ে গেলে বা স্মরণ না থাকলে তা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন অথবা ওই ধরনের অন্য কোনো কিছু ব্যবহার করা যাবে না।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa