bangla news

বাকৃবিতে আসন বাড়লো ১০ শতাংশ

30 |
আপডেট: ২০১৪-০১-২৩ ৮:২২:৫৩ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ অনার্সের আসন সংখ্যা ১০ শতাংশ বৃদ্ধি করেছে ভর্তি পরীক্ষা কমিটি।

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ অনার্সের আসন সংখ্যা ১০ শতাংশ বৃদ্ধি করেছে ভর্তি পরীক্ষা কমিটি।

বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে ভর্তির সুযোগ পাবে অতিরিক্ত ১০০ জন শিক্ষার্থী। এতে ছয়টি অনুষদে শূন্য আসন বেড়ে দাঁড়িয়েছে ২৫৫টিতে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি জানায়, ২য় অপেক্ষামান তালিকা থেকে ভর্তির তারিখ ২৫ জানুয়ারি পরিবর্তে ৩০ জানুয়ারি শুক্রবার নির্ধারণ করা হয়েছে।

ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ফারুক আহম্মদ জানান, বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ১ হাজার আসনের ১০ শতাংশ বৃদ্ধি করার সিদ্ধান্ত  গৃহীত হয়েছে। এছাড়াও ২য় অপেক্ষামান তালিকা থেকে ভর্তির পূর্বনির্ধারিত সময় ২৫ জানুয়ারি দেশের অন্য দুইটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থাকায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধার্থে তা পরিবর্তন করে আগামী ৩০ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।

২য় অপেক্ষামান তালিকার শিক্ষার্থীদের আগামী ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ম্যাথমেটিক্স বিভাগে সকাল ৯টা হতে দুপুর ১টার মধ্যে উপস্থিত হতে হবে। এদিন রিপোর্টিং এর ভিত্তিতে পরদিন ৩০ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যেকোন তথ্য http://admission.bau.edu.bd  এ ওয়েব সাইট থেকে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-01-23 08:22:53