ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪
রাবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান/স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা ২৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে।

‘এ’ ইউনিটের বিজোড় রোল নম্বরের পরীক্ষা সকাল ৯টা থেকে এবং জোড় রোল নম্বরের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে।

‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বরের পরীক্ষা দুপুর ১টা থেকে এবং জোড় রোল নম্বরের পরীক্ষা বিকেল ৩টা ৩০মিনিট থেকে শুরু হবে।

‘এ’ ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস: রোল ১০০০১ থেকে ১২৯২৯ শহীদুল্লাহ কলাভবন, ১২৯৩১ থেকে ১৫৯৩৫ মমতাজ উদ্দিন কলাভবন, ১৫৯৩৭ থেকে ১৭৬৫১ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১৭৬৫৩ থেকে ১৮৮৭৫ রবীন্দ্র কলাভবন (দক্ষিণ ব্লক), ১৮৮৭৭ থেকে ২০৪৭৭ রবীন্দ্র কলাভবন (মধ্য ব্লক), ২০৪৭৯ থেকে ২২০৯৯ রবীন্দ্র কলাভবন (উত্তর ব্লক), ২২১০১ থেকে ২৩৯২৫ প্রথম বিজ্ঞান ভবন, ২৩৯২৭ থেকে ২৭৮১৯ দ্বিতীয় বিজ্ঞান ভবন এবং ২৭৮২১ থেকে ৩১১৯৯ তৃতীয় বিজ্ঞান ভবন (৩১১১৭, ৩১১১৯, ৩১১৩৩, ৩১১৩৫, ৩১১৩৭, ৩১১৪১, ৩১১৪৫, ৩১১৫১, ৩১১৬১, ৩১১৭১, ৩১১৭৯, ৩১১৮৩, ৩১১৯৫, ৩১১৯৭ ও ৩১১৯৯ রোল ব্যতীত)।

‘এ’ ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস: রোল ১০০০২ থেকে ১২৯৩০ শহীদুল্লাহ কলাভবন, ১২৯৩২ থেকে ১৫৯৩৬ মমতাজ উদ্দিন কলাভবন, ১৫৯৩৮ থেকে ১৭৬৫২ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১৭৬৫৪ থেকে ১৮৮৭৬ রবীন্দ্র কলাভবন (দক্ষিণ ব্লক), ১৮৮৭৮ থেকে ২০৪৭৮ রবীন্দ্র কলাভবন (মধ্য ব্লক), ২০৪৮০ থেকে ২২১০০ রবীন্দ্র কলাভবন (উত্তর ব্লক), ২২১০২ থেকে ২৩৯২৬ প্রথম বিজ্ঞান ভবন, ২৩৯২৮ থেকে ২৭৮২০ দ্বিতীয় বিজ্ঞান ভবন এবং ২৭৮২২ থেকে ৩১২০০ তৃতীয় বিজ্ঞান ভবন (৩১১০২, ৩১১১০, ৩১১১২, ৩১১২০, ৩১১২৪, ৩১১৩২, ৩১১৩৪, ৩১১৩৬, ৩১১৪০, ৩১১৫০, ৩১১৫৪, ৩১১৫৬, ৩১১৭৬, ৩১১৮৬, ৩১১৮৮, ৩১১৯৪ ও ৩১১৯৮ রোল ব্যতীত)।

‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস: রোল ১০০০১ থেকে ১৩৮৯৩ রবীন্দ্র কলাভবন, ১৩৮৯৫ থেকে ১৫০২৩ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১৫০২৫ থেকে ১৬৯৮৭ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬৯৮৯ থেকে ১৮৮২৯ শহীদুল্লাহ কলাভবন, ১৮৮৩১ থেকে ২০৩২৫ প্রথম বিজ্ঞানভবন, ২০৩২৭ থেকে ২৩৭৮৫ দ্বিতীয় বিজ্ঞানভবন, ২৩৭৮৭ থেকে ২৭১৫১ তৃতীয় বিজ্ঞানভবন, ২৭১৫৩ থেকে ২৮৫০৭ চতুর্থ বিজ্ঞানভবন, ২৮৫০৯ থেকে ৩০৫৯৯ রাবি স্কুল ও কলেজ।

‘বি’ ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস: রোল ১০০০২ থেকে ১৩৮৯৪ রবীন্দ্র কলাভবন, ১৩৮৯৬ থেকে ১৫০২৪ সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবন, ১৫০২৬ থেকে ১৬৯৮৮ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬৯৯০ থেকে ১৮৮৩০ শহীদুল্লাহ কলাভবন, ১৮৮৩২ থেকে ২০৩২৬ প্রথম বিজ্ঞানভবন, ২০৩২৮ থেকে ২৩৭৮৬ দ্বিতীয় বিজ্ঞানভবন, ২৩৭৮৮ থেকে ২৭১৫২ তৃতীয় বিজ্ঞানভবন, ২৭১৫৪ থেকে ২৮৫০৮ চতুর্থ বিজ্ঞানভবন, ২৮৫১০ থেকে ৩০৫৯৮ রাবি স্কুল ও কলেজ।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ বিস্তারিত তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে। আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd থেকে জানা যাবে।

এছাড়া, ক্যাম্পাসের প্রবেশপথ ও পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে।

পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষায় অংশ নিতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন অথবা এ ধরণের অন্য কোনো কিছু ব্যবহার করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad