ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবি প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২২-২৭ জানুয়ারি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪
রাবি প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২২-২৭ জানুয়ারি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক সম্মান ও স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।



এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন এরইমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। ক্যাম্পাসে নেওয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ প্রশাসনের পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বৃদ্ধি পেয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির সুযোগ নিয়ে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড মোকাবেলায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।

ভর্তিচ্ছুদের হলে থাকা নিয়ে বিভিন্ন ধরনের চাঁদাবাজিও বন্ধ হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ভর্তিচ্ছুদের কাছ থেকে ২০টাকা করে নিয়ে হলে অবস্থানের সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু বাংলানিউজে সংবাদ প্রকাশের পর এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। পরে হল কর্তৃপক্ষ টাকা নেওয়া বন্ধ করে দেয়।

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের আওতায় ৪৯টি বিষয়ে তিন হাজার ছয়শ আসনের বিপরীতে প্রায় ১ লাখ ৭০ হাজার ফরম উত্তোলন হয়েছে।

রাবি উপাচার্য প্রফেসর ড. মিজানউদ্দিন ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষক-শিক্ষার্থী, ভর্তি পরীক্ষার্থী, অভিভাবক, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা,জানুয়ারি ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।