ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঞ্চিত পুল শিক্ষদের নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪
বঞ্চিত পুল শিক্ষদের নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত উত্তীর্ণ পুল শিক্ষকদের এক মাসের মধ্যে নিয়োগ দেওয়া না হলে আগামী মাস থেকে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা।

বুধবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন।



সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন সাদিয়া শবনম। এসময় তিনি বলেন, আমরা ১৫ হাজার ১৯ জন প্রার্থী চূড়ান্তভাবে পুল শিক্ষক হিসেবে নির্বাচিত হই ২০১২ সালের ফেব্রুয়ারির ২৪ তারিখে। কিন্তু আজ পর্যন্ত শিক্ষক হিসেবে নিয়োগ পাইনি। কেন নিয়োগ পাচ্ছি না এটাও আমরা জানি না।

সংবাদ সম্মেলনে উপস্থিত পুল অন্তর্ভুক্ত শিক্ষকরা বলেন, শিক্ষকতা পেশায় নিয়োগ পাবো বলে এই আশায় প্রতীক্ষা করতে গিয়ে আমাদের অনেকেরই সরকারি চাকরির বয়সসীমা চলে গেছে। ফলে আমরা মানবেতর জীবনযাপন করছি।

তারা আরও বলেন, প্রায় দশ মাস ধরে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন সংবাদ মাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো সাড়া পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুপারিশ করা হয়, দেশের যেসব সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষকের শূন্য পদে ও সরকারের অধীনে সকল রেজি: প্রাথমিক বিদ্যালয় এবং কমিউনিটি বিদ্যালয়গুলোর প্রয়োজনীয় শিক্ষকের চাহিদা প‍ূরণ করার লক্ষ্যে তাদের নিয়োগ দেওয়া যেতে পারে।

সম্মেলনের বক্তারা হুঁশিয়ারি দেন, এক মাসের মধ্যে যদি তাদের নিয়োগ সম্পন্ন করা না হয় তাহলে আগামী মাসের ১৪ তারিখ থেকে অনশনসহ কঠোর কর্মসূচি পালন করা হবে। এ সময় তারা সরকার ও শিক্ষামন্ত্রীকে শিক্ষদের দ্রুত নিয়োগ দেওয়ার অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবুল মঞ্জুর আহম্মেদ, শামিম রেজা, রোমানা আক্তার, আশরাফুন্নাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।