ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২০ টাকায় রাবির রোকেয়া হলে থাকছে ভর্তিচ্ছুরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪
২০ টাকায় রাবির রোকেয়া হলে থাকছে ভর্তিচ্ছুরা

রাবি: আগামী ২৩ জানুয়ারি অনুষ্ঠেয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ক্যাম্পাসে আসতে শুরু করেছেন ভর্তিচ্ছুরা।

আর এ মওকা কাজে লাগিয়ে এবার বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল কর্তৃপক্ষ হলে থাকতে ইচ্ছুক পরীক্ষার্থীদের কাছ থেকে হলের পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য দিনপ্রতি ২০ টাকা হারে ভাড়া নির্ধারণ করেছে।



এদিকে, রোকেয়া হলে অবস্থান নেওয়া নারী পরীক্ষার্থীদের কাছ থেকে এভাবে অর্থ আদায়ে বিশ্ববিদ্যালয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

টাকা আদায়ের নজিরবিহীন এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রোকেয়া হলে অবস্থানকারী নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভর্তিচ্ছু বাংলানিউজকে জানান, হলে প্রবেশের সময় তাদের কাছ থেকে ২০ টাকা করে নেওয়া হচ্ছে। এছাড়া প্রতিদিনের জন্য ২০ টাকা করে দিতে হবে বলে জানানো হয়েছে।
 
রোকেয়া হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী ক্যাম্পাসে আসেন। হলে থেকে তারা পরীক্ষায় অংশ নেন। কিন্তু এবার তাদের কাছ থেকে টাকা আদায় খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে।
 
এ ব্যাপারে যোগাযোগ করা হলে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বলেন, হল পরিচ্ছন্ন রাখার খরচের জন্য এ টাকা নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের স্বার্থেই এ টাকা নেওয়া হচ্ছে বলে দাবি করেন তিনি।

রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, হল প্রশাসন এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে। আমি জানি না।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।