ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

শিক্ষা

প্রাথমিক শিক্ষা আধুনিকীকরণ করতে চান ইসমত আরা সাদেক

ইসমাইল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
প্রাথমিক শিক্ষা আধুনিকীকরণ করতে চান ইসমত আরা সাদেক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিশু শিক্ষার্থীদের স্কুলের প্রতি আগ্রহী করে তুলতে প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে আধুনিকীকরণ করতে চান নবগঠিত মন্ত্রিসভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বেগম ইসমত আরা সাদেক।

শপথ নেওয়ার পর দিন সোমবার সচিবালয়ে এসে নিজ দপ্তরে বাংলানিউজকে দেওয়া সাক্ষাৎকারে প্রতিমন্ত্রী তার এ প্রত্যাশা ব্যক্ত করেন।



রোববার বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৯ সদস্যের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।

অন্যান্য মন্ত্রী-প্রতিমন্ত্রীর মতো ইসমত আরা সাদেকও প্রথম কর্মদিবস পার করেন সচিবালয়ে।

ইসমত আরা বাংলানিউজকে বলেন, শিশুদের প্রতি স্কুল আকর্ষণীয় করা হলে তারা স্কুলের প্রতি আগ্রহী থাকবে। ঝরে পড়া কমাতে প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে আধুনিকীকরণ করতে হবে।

প্রাথমিক শিক্ষা জাতিকে শিক্ষিত করার প্রথম ধাপ উল্লেখ করে ইসমত আরা বলেন, এই ধাপ অতিক্রম করলে পরবর্তী ধাপগুলোও সহজে অতিক্রম করতে পারে। প্রাথমিক শিক্ষার অগ্রগতি না হলে জাতির অগ্রগতিও সম্ভব নয়।

একই মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমানও এদিন প্রথম অফিস করেছেন।

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মন্ত্রী এবং কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে টিমওয়ার্কের ভিত্তিতে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন ইসমত আরা।

সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা মন্ত্রী-প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, যশোর-৬ কেশবপুর আসনে নির্বাচিত ইসমত আরা সাদেক প্রয়াত শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের সহধর্মিনী। গত ৫ জানুয়ারি নির্বাচনে তিনি যশোর-৬ (কেশবপুর) আসন থেকে নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৪
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa