ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে গুলিবর্ষণের ঘটনায় ছাত্রলীগের সংবাদ সম্মেলন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪
বাকৃবিতে গুলিবর্ষণের ঘটনায় ছাত্রলীগের সংবাদ সম্মেলন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের ওপর গুলিবর্ষণের ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন বাকৃবি শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বাকৃবি সাংবাদিক সমিতি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।



ছাত্রলীগ সভাপতি মুর্শেদুজ্জামান খাঁন বাবুর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সোমবার রাত আটটার দিকে তিনি বাকৃবির টিএসসিতে যাওয়ার সময় বহিরাগত তিন দুর্বৃত্ত তাকে লক্ষ করে গুলি করে। পরে তারা মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে শাস্তির ব্যবস্থাসহ বিশ্ববিদ্যালয়ের ভেতরে নিরাপত্তা বৃদ্ধির দাবি জানান তিনি।

মুর্শেদুজ্জামান খাঁন বাবু বলেন, বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার জন্য ছাত্র নেতাদের হত্যার চেষ্টা করছে ছাত্রদল ও শিবির কর্মীরা।

তিনি অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা এতটাই দুর্বল যে, সাধারণ শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সবাই নিরাপত্তাহীনতায় ভুগছে। নিরাপত্তা রক্ষার সঙ্গে জড়িত থাকা কর্মকর্তাদের দায়িত্বহীনতার কারণেই বিশ্ববিদ্যালয়ে একের পর এক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে।

এ বিষয়ে বাকৃবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা মহিউদ্দিন হাওলাদার জানান, জনবল সংকটের কারণে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে।

তবে এ ঘটনার পর বিভিন্ন প্রবেশদ্বারে চেকপোস্ট বসানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, ছাত্রলীগের সাধারণ সম্পাদককে লক্ষ করে গুলিবর্ষণের ঘটনা ও বিএনপিসহ ১৮ দলের সহিংসতার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে বাকৃবি শাখা ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৪
সম্পাদনা: মিলিতা বাড়ৈ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।