ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নির্বাচন বাতিলের দাবিতে ঢাবি শিক্ষকদের মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪
নির্বাচন বাতিলের দাবিতে ঢাবি শিক্ষকদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনকে ‘প্রহসন’র নির্বাচন হিসেবে আখ্যায়িত করে অবিলম্বে তা বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পুণঃতফসিল ঘোষণার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের শিক্ষকরা।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্ত্বরে আয়োজিত মানববন্ধন থেকে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি তারা এ দাবি জানান।



সাদা দলের আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিনের সভাপতিত্বে ও মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম প্রমুখ। মানববন্ধনে অংশ নেন শতাধিক শিক্ষক।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ তারিখে যে নির্বাচন হয়েছে তা দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। ওই নির্বাচনে ১০ শতাংশ ভোটও কাস্ট হয়নি। সুতরাং কোনভাবেই এ নির্বাচন জাতির কাছে গ্রহণযোগ্য হতে পারেনা।
বক্তারা আরো বলেন, যে নির্বাচনে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনারই ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি, সে নির্বাচনের গ্রহণযোগ্যতা থাকে কিভাবে। সুতরাং এই প্রহসনের নির্বাচনকে বাতিল করে দেশ ও জাতির স্বার্থে নির্বাচনের পুণঃতফসিল ঘোষণা করার আহ্বান জানাই।

এসময় বক্তারা বিরোধীদলের আটককৃত নেতাদের মুক্তি ও তাদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

এদিকে গত ২৯ ডিসেম্বর বিরোধীদলের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ তে অংশগ্রহণ করার উদ্দেশে রওনা হলে ঢাবি শিক্ষকদের ওপর যে ন্যক্কারজনক হামলা হয় তার তীব্র নিন্দা জানানো হয়। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনার দাবিও জানান বক্তারা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট প্রফেসর ড. মো: লুৎফর রহমান।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।