ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির বিজয় একাত্তর হলের প্রভোস্ট শফিউল আলম ভূঁইয়া

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
ঢাবির বিজয় একাত্তর হলের প্রভোস্ট শফিউল আলম ভূঁইয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নব নির্মিত বিজয় একাত্তর হলের প্রথম প্রোভস্ট হিসেবে আগামী তিন বছরের জন্য দায়িত্ব পেয়েছেন চলচ্চিত্র ও টেলিভিশন অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া।
 
শনিবার বাংলানিউজকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন ঢাবি উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।



এদিকে গত বৃহস্পতিবার নিয়োগপত্র হাতে পেয়েছেন বলে জানিয়েছেন ড.শফিউল আলম ভূঁইয়া। তিনি আগামী ৬ জানুয়ারি সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে হল কার্যালয়ে এ দায়িত্ব গ্রহন করবেন।
 
যোগাযোগ করা হলে ড. শফিউল আলম ভূঁইয়া নব নির্মিত সর্বাধুনিক বিজয় একাত্তর হলকে আন্তর্জাতিক মানের হল হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে বাংলানিউজকে বলেন, ‘হলটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি মডেল হল হিসেবে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করবো। শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা পায় সে ব্যাপারে আমার কিছু পরিকল্পনা রয়েছে যা পরে জানাতে পারবো। ’

১ হাজার সিট বিশিষ্ট এ হলে চলতি বছর থেকেই শিক্ষার্থী উঠতে পারবে বলেও জানান তিনি। তবে কিসের ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে তা জানাতে পারেননি তিনি।

ড. আলম ভূঁইয়া ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন ১৯৯৭ সালের সেপ্টেম্বরে। এরপর ২০১২ সালের ২৩ জানুয়ারি তিনি চলচ্চিত্র ও ফিল্ম অধ্যয়ন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেব যোগ দেন। এছাড়া কানাডার সায়মন ফ্রেজার ইউনিভার্সিটিতে বেশ কিছুদিন শিক্ষকতা করেছেন তিনি। ড. আলম ভূঁইয়া ঢাবির বর্তমান সিনেটেরও অন্যতম সদস্য। বর্ণাঢ্য শিক্ষা জীবনে যোগাযোগ বিষয়ে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন কানাডার সায়মন ফ্রেজার ইউনিভার্সিটি থেকে ২০১০ সালে। স্নাতক(১৯৯২) ও স্নাতকোত্তর(১৯৯৩) শেষ করেন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে। তিনি কানাডার কারলেটন ইউনিভার্সিটি থেকেও সাংবাদিকতা ও যোগাযোগ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এছাড়া আন্তর্জাতিক ও দেশীয় জার্নালে গণযোগাযোগ ও সাংবাদিকতার ওপর গুণী এ অধ্যাপকের ১৯টি প্রকাশনা রয়েছে। গবেষণামুলক কাজের জন্য বেশকিছু আন্তর্জাতিক পুরষ্কারও পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৪,২০১৪
সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।