ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
জাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিরোধী দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দী করার প্রতিবাদে ও ১০ম জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম’।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে শতাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এ মানববন্ধনে উপস্থিত ছিলেন।



মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, ফোরামের আহ্বায়ক অধ্যাপক মোহম্মদ কামরুল আহছান, সাধারণ সম্পাদক অধ্যাপক শামছুল আলম, সদস্য সচিব ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শরিফ উদ্দিন, অধ্যাপক কামরুল আহসান প্রমুখ।

অধ্যাপক মোহম্মদ কামরুল আহছান বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা মুখ্যমন্ত্রী হতে চান। তিনি বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে চান। কিন্তু তা হতে দেওয়া হবে। আমরা তা হতে দেব না।

অধ্যাপক শামছুল আলম বলেন, বর্তমান সরকার স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে। তারা গণতন্ত্রের আড়ালে স্বৈরতন্ত্র কায়েম করেছে। বর্তমান সরকার বিরোধীদল বিহীন নির্বাচন করে গণতন্ত্রকে হত্যা করতে চাইছে। এই ফ্যাসিবাদী সরকারের কর্মকাণ্ডকে বাংলাদেশের জনগণ প্রাণ দিয়ে হলেও রুখবে।

মানববন্ধনে অন্যান্য বক্তরা সরকারকে প্রহসনের নির্বাচন বন্ধ করার আহ্বান জানান। এছাড়া বিরোধীদলের নেত্রীকে গৃহবন্দি করে রাখার তীব্র সমালোচনা করেন। তারা অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে স্বাধীনভাবে চলাফেরা করার সুযোগ দেওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক মোজাম্মেল হক, অধ্যাপক তালিম হোসেন, অধ্যাপক মো. মনোয়ার হোসেন, অধ্যাপক সালেহ আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৪
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।