ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের জয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের জয়

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৪ সালের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বামদল সমর্থিত নীল দল ১৫টি পদের মধ্যে ৯টিতে বিজয়ী হয়ে সংখ্যাগরিষ্টতা অর্জন করেছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে অনুষ্ঠিত এ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৯টি পদে নীল দল এবং বিএনপি জামায়াত সমর্থিত সাদা দল সহ-সভাপতি সহ ৬টি পদে জয় লাভ করে।



নির্বাচনে শিক্ষক সমিতির সভাপতি পদে নীল দলের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এএসএস মাকসুদ কামাল নির্বাচিত হন।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান, কোষাধ্যক্ষ পদে ব্যাংকিং বিভাগের অধ্যাপক শিবলী রোবাইয়াতুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আখতারুজ্জামান ও অধ্যাপক একেএম গোলাম রব্বানী, রসায়ন বিভাগের অধ্যাপক আফতাব আলী শেখ, অর্থনীতি বিভাগের অধ্যাপক আবুল বারাকাত,  অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান নির্বাচিত হন।

অপরদিকে সহ সভাপতি পদে সাদা দলের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আখতার হোসেন খান, কার্য নির্বাহী সদস্য পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফর রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক সদরুল আমিন, ক্লিনিক্যাল ফার্মেসি বিভাগের অধ্যাপক আবুল হাসনাত, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম এবং প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞানের বিভাগের অধ্যাপক লায়লা নুর ইসলাম নির্বাচিত হন।

এক হাজার ৭৭৯ জন ভোটারের মধ্যে এক হাজার ৩৮৮ জন ভোট প্রয়োগ করেন। বিকেল সাড়ে পাঁচটায় নির্বাচন পরিচালক অধ্যাপক এ কে ফজলুল হক শাহ ফলাফল ঘোষণা করেন। সমিতির গত নির্বাচনে নীল দল ৮ টি পদে এবং সাদা দল সাতটি পদে নির্বাচিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৩
সম্পাদনা: জাকারিয়া খান, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad