ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবির নতুন ছাত্রী হলের নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
খুবির নতুন ছাত্রী হলের নির্মাণ কাজের উদ্বোধন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আবাসন সমস্যা নিরসনে ষোল কোটি তিরাশি লাখ টাকা ব্যয় সাপেক্ষ নতুন একটি ছাত্রী হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান আনুষ্ঠানিকভাবে পাইল ঢালাইয়ের মাধ্যমে মূল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এ সময় ট্রেজারার খান আতিয়ার রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মোস্তফা সারোয়ার, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মনিরুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং নির্মাতা প্রতিষ্ঠান এম.ই.সি. ইঞ্জিনিয়ার্স এন্ড কনস্ট্রাকশন লি. এর এমডি ইঞ্জি. এফ এম শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

নির্মাণ কাজ উদ্বোধনের আগে মহান আল্লাহ পাকের রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মওলানা আব্দুল কুদ্দুছ।

উল্লেখ্য, প্রথম ধাপে ছয় তলা ফাউন্ডেশন বিশিষ্ট এ নতুন ছাত্রী হলের দক্ষিণ ব্লকের চারতলা এবং পূর্ব ও পশ্চিম ব্লকের প্রথম তলা পর্যন্ত ৫৮ হাজার বর্গফুট নির্মাণ কাজ দুই বছরের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। এর ফলে ২৮৮ জন ছাত্রীর আবাসন সুবিধা হবে।

তবে নির্মাণ কাজ সম্পূর্ণভাবে সম্পন্ন হলে এক লক্ষ আটচল্লিশ হাজার বর্গফুট আয়তনের নতুন এ ছাত্রী হলটিতে সাড়ে আট শতাধিক ছাত্রীর আবাসন সুবিধা নিশ্চিত হবে।

খুবিতে বর্তমানে অপরাজিতা হল নামে একটি ৪ তলা বিশিষ্ট ছাত্রী হল রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৪
সম্পাদনা: রাইসুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর (অ্যাক্ট.)

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।