ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বই বিতরণে গড়িমসি শিক্ষককে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪

নারায়ণগঞ্জ : বই উৎসবে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ না করার দায়ে নারায়ণগঞ্জের জালকুড়ির দেলপাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক ফজলুল কবিরকে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে স্কুল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাউছুল আজমের নির্দেশে তাকে শোকজ করা হয়।



এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইউম খান।

গাউছুল আজম জানান, ২ জানুয়ারি পাঠ্যপুস্তক উৎসবে নারায়ণগঞ্জের ৫টি উপজেলায় ৬ লাখ শিক্ষার্থীর মধ্যে ৪২ লাখ নতুন বই দেওয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের ৪ লাখ শিক্ষার্থীর মধ্যে ১৯ লাখ নতুন বই দেওয়া হয়েছে। এছাড়া মাধ্যমিক পর্যায়ে দেড় লাখ শিক্ষার্থীর মধ্যে ২৩ লাখ নতুন বই দেওয়া হয়েছে।

তিনি বলেন, এর মধ্যে কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভর্তির অজুহাতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়নি। যা নীতি বিরোধী। কারণ সরকার বই উৎসবের আয়োজন করেছেন নির্ধারিত দিনে শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়ার জন্য।
 
তিনি আরও বলেন, মঙ্গলবার দুপুরে দেলপাড়া হাই স্কুলে মঙ্গলবার  পর্যন্ত ১ হাজার ১০৩ সেট বই বিতরণ না করায় স্কুলটির প্রধান শিক্ষক ফজলুল কবিরকে শোকজ করা হয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেওয়া হবে।

গাউছুল আজম জানান, যেসব শিক্ষা প্রতিষ্ঠান বই বিতরণের ব্যাপারে অবহেলা করেছে সেসব শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তি বাতিল করাসহ প্রতিষ্ঠানের শিক্ষক ও ম্যানেজিং কমিটির নেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

উল্লেখ্য, ভর্তির অজুহাতে দেলপাড়া হাইস্কুলে মাত্র ৭৯৩ সেট নতুন বই বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৪
সম্পাদনা: মিলিতা বাড়ৈ, নিউজরুম এডিটর, সুকুমার সরকার, আউটপুট এডিটর কো-অর্ডিনেশন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।