ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিরাজগঞ্জের গ্রামপাঙ্গাসী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ পাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সিরাজগঞ্জের গ্রামপাঙ্গাসী প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ পাস ছবি: গ্রামপাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়

ঢাকা: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়(পিএসসি)সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার গ্রামপাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবারও ভাল ফলাফল করেছে। স্কুলটি থেকে এ বছর ৭৬ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে।

এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২জন। এ গ্রেড পেয়েছে ৪১জন।

২০১২ সালের পরীক্ষায়ও স্কুলটি উপজেলার মধ্যে ভাল ফল করে। ওই বছর ৭০জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯জন পাস করে। ৩৫জনর এ গ্রেডসহ জিপিএ-৫ পায় ৮ জন। সাধারণ গ্রেডে বৃত্তি পায় ২জন।

স্কুলের প্রধান শিক্ষক মহাব্বত উল্লাহ এ ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন। আগামীতে জিপিএ-৫সহ উপজেলার সেরা স্কুলগুলোর মধ্যে স্কুলটি স্থান পাবে এমন আশাবাদও ব্যক্ত করেন তিনি।

গ্রামপাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়েরসহ উপজেলার সার্বিক ফলাফল ভাল হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপেল মাহমুদ।

উল্লেখ্য, সোমবারই চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি তুলে দেন।

এ বছর ৯৮ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে দুই লাখ ৪০ হাজার ৯৬১ জন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।