ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহী বোর্ডের পাঁচ স্কুল থেকে কেউ পাস করেনি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
রাজশাহী বোর্ডের পাঁচ স্কুল থেকে কেউ পাস করেনি!

রাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পাঁচ স্কুল থেকে এবার কেউই পাস করেনি। গতবার এমন স্কুলের সংখ্যা ছিল ১৩টি।

এছাড়া ২০১০ সালে ছিল সর্বোচ্চ ৬৩টি স্কুল। তাই বছরের পরিক্রমায় সংখ্যায় কমলেও শূন্যের কোটায় পৌঁছায়নি।  

তবে অচিরেই এ স্কুলগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস.এম.এ হুরাইরা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন- ‘আপনারা তিন বছরের পরিসংখ্যান দেখলে বুঝতে পারবেন শূন্য পাসের সংখ্যার স্কুল আশানুরূপভাবে কমেছে। কিন্তু এর পরও কেন ফল বিপর্যয় ঘটেছে তার কারণ জানতে চেয়ে স্কুল প্রধানদের চিঠি দেওয়া হবে। ’

রাজশাহী বোর্ডের ২ হাজার ৯০৭টি স্কুলের মধ্যে এবার শূন্য পাসের স্কুলগুলো হচ্ছে- রাজশাহীর তানোর উপজেলার ডাঙ্গাপাড়া জুনিয়র স্কুল, নওগাঁ জেলা সদরের মারিগোল্ড জুনিয়র স্কুল, নওগাঁ জেলার পত্নিতলা উপজেলার মাতিন্দর জুনিয়র স্কুল, পাবনা জেলার আটঘরিয়া উপজেলার কে.এইচ.এ জুনিয়র গার্লস স্কুল, সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার জে.ইউ গার্লস হাই স্কুল।

এর মধ্যে গত বছরও নওগাঁ জেলা সদরের মারিগোল্ড এবং আটঘরিয়া কে.এইচ.এ স্কুলের কেউ পাস করেনি।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৩
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।