ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রেসিডেন্সিয়াল মডেল কলেজ ৬ষ্ঠ

ঊর্মি মাহাবুব, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩

ঢাকা: কেউবা ‘ভি’ চিহ্ন দেখিয়ে ছবি তুলছে কেউবা আবার সহপাঠীদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে ব্যস্ত। একই অনুভূতি  বিরাজ করছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের (ডিআরএমসি) জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে।



কিন্তু এই সাফল্য কারো একার নয়। ত্রিপক্ষীয় প্রচেষ্টায় জেএসসি (জুনিয়ার স্কুল সার্টিফিকেট) পরীক্ষা- ২০১৩’তে ঢাকা বোর্ডের সম্মিলিত মেধাতালিকায় ৬ষ্ঠ স্থান অধিকার করেছে ডিআরএমসি। এমনটাই মনে করছেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো: আসাদুজ্জামান সুবহানি।

পরীক্ষায় ভালো ফলাফলকারীদের সঙ্গে উচ্ছ্বসিত আসাদুজ্জামান সুবহানি। তিনি বাংলানিউজকে বলেন, আমাদের প্রতিটি শিক্ষক যেমন তাদের দায়িত্বের প্রতি সজাগ তেমনি অভিভাবকরাও সর্বদা থাকেন সচেষ্ট। আর শিক্ষক ও অভিভাবকদের স্বপ্ন বাস্তবায়নে কঠোর পরিশ্রমী আমাদের শিক্ষার্থীরা। আর এই তিন প্রচেষ্টায় এই ভালো ফল হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে এই ভালো ফলের ধারা আগামীতেও অব্যাহত থাকবে বলে মনে করছেন প্রতিষ্ঠানটির সহকারী অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম।

তিনি বলেন, অতীতে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থীদের ভালো ফল অন্য প্রতিষ্ঠানের কাছে রীতিমতো ইর্ষনীয় । বর্তমানেও এই ভালো ফলের ধারা অব্যাহত থাকায় আমি অত্যন্ত আনন্দিত। আশা করছি ভবিষ্যতে এই ফলের ধারা অব্যাহত থাকবে।

জেএসসি-২০১৩ পরীক্ষায় কলেজটি থেকে মোট ৩৯৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। পাসের হার আগের মতোই শতভাগ বজায় আছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৮৫ জন। গত বছর এই জিপিএ’র সংখ্যা ছিলো ২৭৯ জন।

উল্লেখ্য জিএসসি-২০১৩ পরীক্ষার ফল একযোগে পুরো দেশে ২৯ ডিসেম্বর দুপুর ২ টায় প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘন্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
ইউএম/ সম্পাদনা: সুকুমার সরকার, আউটপুট এডিটর কো-অর্ডিনেশন 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।