ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাকা বোর্ডের সেরা ২০-এ ময়মনসিংহের ২ শিক্ষা প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
ঢাকা বোর্ডের সেরা ২০-এ ময়মনসিংহের ২ শিক্ষা প্রতিষ্ঠান

ময়মনসিংহ: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ঢাকা বোর্ডের সেরা ২০-এ স্থান পেয়েছে ময়মনসিংহের দুটি শিক্ষা প্রতিষ্ঠান।

এর মধ্যে বিদ্যাময়ী সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ১০ম ও ময়মনসিংহ জিলা স্কুল ১১তম স্থান অর্জন করেছে।



জানা গেছে, ঢাকা বোর্ডে ১০ম স্থান দখল করা বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর পরীক্ষায় অংশ নেয় ২৯৫ জন শিক্ষার্থী। পাস করেছে সবাই। জিপিএ-৫ পেয়েছে ২৮১ জন।

শিক্ষা নগরী ময়মনসিংহের আরেক গর্বের প্রতিষ্ঠান ময়মনসিংহ জিলা স্কুল। ঐতিহ্যবাহী এ স্কুল থেকে এ বছর ২৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ২৬০ জন শিক্ষার্থী।

সেরা ১০-এ ঠাঁই পেয়ে উচ্ছ্বসিত ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরিন বানু। তিনি বলেন, শিক্ষক-শিক্ষিকা ও মেধাবীদের সম্মিলিত প্রয়াসে এ ফলাফল অর্জিত হয়েছে।

ঢাকা বোর্ডে ১১তম স্থান দখল করা ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক ইউনুছ ফারুকি বলেন, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীদের সম্মিলিত পরিশ্রম ও চেষ্টার মাধ্যমেই আমরা এ ফলাফল অর্জন করতে পেরেছি।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad