ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজনৈতিক অস্থিরতায় ফল প্রকাশেও নিরানন্দ হলিক্রস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
রাজনৈতিক অস্থিরতায় ফল প্রকাশেও নিরানন্দ হলিক্রস

ঢাকা: দেশের প্রথম সারির স্কুল-কলেজগুলোর মধ্যে অন্যতম হলিক্রস। ফলাফল প্রকাশের দিনগুলোতে শিক্ষা প্রতিষ্ঠানটির বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা মেতে ওঠে প্রাণের আনন্দে।

কিন্তু এবার বিদ্যালয় প্রাঙ্গণে নেই সেই উৎসবের আমেজ।

রোববার জেএসসি পরীক্ষার ফলাফল দেওয়া হলেওপ্রতিষ্ঠানের মূল গেট রয়েছে বন্ধ। ভেতরে প্রবেশের চেষ্টা করা হলে নিরাপত্তা রক্ষাকারীদের কারোরই কোনো খোঁজ মেলেনি। বাইরে আসা অভিভাবকরা জানান বিএনপি ও ১৮ দলের ডাকা সমাবেশকে কেন্দ্র করে যে রাজনৈতিক অস্থিরতা চলছে তার কারণেই গেট খোলা নেই।

পরীক্ষায় অংশগ্রহণকারীরা একে একে আসছেন। গেটে ঝোলানো ফলাফল দেখে চলে যাচ্ছেন। নেই ফটোসেশন, নেই কোনো উত্তেজনা।

জেএসসিতে জিপিএ-৫ পাওয়া হলিক্রস স্কুলের শিক্ষার্থী মাহরিন সুলতানা ‍জনায়, আগে বড় আপুদের দেখতাম রেজাল্ট দেওয়ার পর কতো মজা করে ছবি তুলতে। সিস্টারদের সাথে কোলাকুলি করতো। কিন্তু এবার আমরা কিছুই করতে পারছি না। সবাই মিলে অনেক প্ল্যান করেছিলাম কিন্তু সব মাটি হয়ে গেলো।

মাহরিনের মা খোদেজা মুন্নী এসে মেয়েকে তাড়া দেন, দেশের অবস্থা ভালো না তাড়াতাড়ি বাসায় চলো। তিনি বাংলানিউজকে বলেন, কী করব বলেন, চারদিকে যা চলছে। কখন যে কি হয় বলা যায় না। এখন ঠিক মতো বাসায় পৌঁছাতে পারলেই বাঁচি।

সব কিছুর পরও মেয়ের জিপিএ-৫ পাওয়ায় আনন্দিত মাহরিন মুন্নী। বরাবরের মতো এবারো হলিক্রস স্কুলের সব পরীক্ষার্থী পাস করেছেন। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য একজন পরীক্ষা না দিতে পারায় পাসের হার ৯৯ দশমিক ৪৯ শতাংশ।

স্কুলটির কর্তৃপক্ষ জানায়, জেএসসি-২০১৩ পরীক্ষায় হলিক্রস কলেজের ১৯৮ জন পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করে। এর মধ্যে একজন অসুস্থতার কারণে পরীক্ষা দেওয়া থেকে বিরত থাকে। বাকি ১৯৭ জনই কৃতকার্য হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৯৬ জন। আর একজন জন এ গ্রেডে পাস করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘন্টা, ডিসেম্বর ২৯, ২০১৩
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।