ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে রাবি’র সাদাদল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে রাবি’র সাদাদল

রাবি: চলমান রাজনৈতিক সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করে বিবৃতি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাদাদলের ৩৫১ জন শিক্ষক।

শনিবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাদাদলের আহ্বায়ক  প্রফেসর ড. এম. শামসুল আলম সরকারের পাঠানো ই-মেইল বার্তায় এ বিবৃতি দেওয়া হয়।



বিবৃতিতে বলা হয়, বিরোধী জোটের আন্দোলন দমনে ও হয়রানির উদ্দেশ্যে বৃহস্পতিবার রাতে বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও নগর বিএনপির সেক্রেটারি অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ ১৮ দলের চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ মিথ্যা হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা মনিরুজ্জামান শরীফ, সাকিল ও সিরাজুল ইসলামসহ বিএনপি-জামায়াতের নেতাদের বাড়ি বাড়ি তল্লাশির নামে তাদের বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে পুলিশ ও যৌথবাহিনী।

বিবৃতিতে বলা হয়, এছাড়া বিরোধী জোটের শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন ‘মার্চ ফর ডেমোক্রেসি’ ঠেকাতে শুক্রবার রাতে ও শনিবার সকালে ঢাকাগামী ধুমকেতু ও পদ্মা ট্রেনে অভিযান চালিয়ে দুই শতাধিক নেতাকর্মীকে কোনো ধরনের অভিযোগ ছাড়াই আটক করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার ক্ষমতাকে কুক্ষিগত করতেই এমন ফ্যাসিস্ট আচরণ করছে। সরকারের ফ্যাসিবাদী আচরণে আন্তর্জাতিক মহলেও আজ দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

শিক্ষক নেতারা বলেন, নাগরিকদের ভোটাধিকার থেকে দেশের মানুষকে বঞ্চিত করার লক্ষ্যে প্রহসনের নির্বাচনের নাটক সৃষ্টি করেছে। গণবিচ্ছিন্ন সরকার দমন-নির্যাতনের মাধ্যমে দেশে আইনের শাসনকে প্রশ্নবিদ্ধ করেছে। সরকারের এ ধরনের পদক্ষেপ গণতন্ত্র এবং নাগরিক অধিকারের ওপর বড় ধরনের হুমকি হয়ে দাঁড়িয়েছে।

বিবৃতিতে স্বাক্ষর করেন- সাদাদলের আহ্বায়ক প্রফেসর ড. এম. শামসুল আলম সরকার, প্রফেসর ড. ফাইসুল ইসলাম ফারুকী, প্রফেসর এম. রফিকুল ইসলাম, প্রফেসর এম. আমিনুল ইসলাম, প্রফেসর মামনুল কেরামত, প্রফেসর আব্দুর রহমান সিদ্দিকী, প্রফেসর আব্দুর রাজ্জাক, প্রফেসর কে.এম. শাহাদৎ হোসেন মন্ডল, প্রফেসর মু. আজহার আলী, প্রফেসর ড. এম. এ. হাসেম, প্রফেসর সি এম মোস্তফা, প্রফেসর আব্দুল হাই তালুকদার, প্রফেসর রফিকুল আলম রুমি, প্রফেসর এম নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: মিলিতা বাড়ৈ, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।