ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জুবায়ের হত্যার বিচার দাবিতে জাবিতে মিছিল-মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
জুবায়ের হত্যার বিচার দাবিতে জাবিতে মিছিল-মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী জুবায়ের আহমেদের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জুবায়ের ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের ছাত্র ছিলেন।



শনিবার দুপুর ১২টার দিকে ‘আমরা জুবায়েরের বন্ধুরা’ ব্যানারে অমর একুশের পাদদেশে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে এক সমাবেশে মিলিত হয়।
 
এতে অংশ নেন- সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক শামছুল আলম, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, ইতিহাস বিভাগের প্রভাষক আনিছা পারভীন জলি, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মাহী মাহফুজ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার আহ্বায়ক মৈত্রী বর্মণ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি তন্ময় ধর, ফিয়াজ শরীফ তমাল প্রমুখ।

সমাবেশ শেষে শিক্ষার্থীরা চার দফা দাবিত উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক এম এ মতিনের কাছে স্মারকলিপি পেশ করেন।

দাবিগুলো হলো- জুবায়ের হত্যা মামলার বিচার প্রক্রিয়া দ্রুত শেষ করা, ৯ জানুয়ারির মধ্যে হত্যাকারীদের ছবিসহ পোস্টারিং করা, পূর্ণাঙ্গ মেডিকেল সেন্টার নির্মাণ করা ও পদার্থ বিজ্ঞান ভবন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পর্যন্ত সড়কের নাম জুবায়ের সরণি করা।

উল্লেখ্য, ২০১২ সালের ৮ জানুয়ারি ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহমেদ পরীক্ষা শেষে হলে ফেরার পথে ছাত্রলীগের ক্যাডাররা তাকে কুপিয়ে আহত করেন।

এরপর জুবায়েরকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন ভোরে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: মিলিতা বাড়ৈ, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।