ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে বিতর্ক প্রতিযোগিতা চ্যাম্পিয়ন ঢাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
জাবিতে বিতর্ক প্রতিযোগিতা চ্যাম্পিয়ন ঢাবি

জাবি: জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আয়োজিত পোলার-জেইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৩ এ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির ‘অপরাজেয় বাংলা’ বিতর্ক দল। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে ঢাকা মেডিকেল কলেজ বিতর্ক দল।



৪ দিন ব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় ২৪টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল অংশ নেয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (জেইউডিএস) এর ষোল বছর পূর্তিতে এ আয়োজন করে সংগঠনটি।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আফসার আহমদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের ‘লেবার পার্টি’র মিডিয়া কনসালট্যান্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক বুলবুল হাসান।

২৪ ডিসেম্বর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশে’ পাদদেশে কেক কেটে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন জেইউডিএস-এর প্রধান উপদেষ্টা ও ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা এবং সংগঠনের উপদেষ্টা ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন।

দ্রোহের মন্ত্রে জাগি বিজয় হুঙ্কারে’ এ স্লোগান নিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল ‘বর্তমান সমাজব্যবস্থায় গণজাগরণ একটি মিথ’।

প্রতিযোগিতার সার্বিক সহযোগিতা ছিল ‘পোলার’।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৩
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।