bangla news

দেশে শিক্ষানবিশদের সংখ্যা বেড়েছে রেকর্ড সংখ্যক

19 |
আপডেট: ২০১৩-১২-১৫ ১১:৫৯:৩১ পিএম

মাত্র তিন বছরের ব্যবধানে দেশে শিক্ষানবিশের সংখ্যা রেকর্ড সংখ্যক বেড়েছে। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) অধীনে চলতি শিক্ষানবিশ হিসেবে কাজ করে ৮ হাজার জন সনদ পেয়েছেন।

ঢাকা: মাত্র তিন বছরের ব্যবধানে দেশে শিক্ষানবিশের সংখ্যা রেকর্ড সংখ্যক বেড়েছে। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) অধীনে চলতি শিক্ষানবিশ হিসেবে কাজ করে ৮ হাজার জন সনদ পেয়েছেন।

তিন বছর আগে এ সংখ্যা মাত্র ৯৮ জন ছিল বলে উল্লেখ করে শিক্ষানবিশদের সংখ্যা বাড়ার বিষয়টিকে রেকর্ড সংখ্যক বলেছে আন্তর্জাতিক শ্রম সংগঠন (আইএলও)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএলও জানিয়েছে, সাফল্যের সঙ্গে শিক্ষানবিশকাল অতিবাহিত করা ৮ হাজার জনকে স্বীকৃতিস্বরূপ সনদপত্র দেওয়া হয়েছে। রোববার রাজধানীর একটি হোটেলে সনদপত্র প্রদান অনুষ্ঠান হয়।

বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হান্না সফল শিক্ষানবিশদের হাতে সনদপত্র তুলে দেন।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে আন্তর্জাতিক শ্রম সংস্থার সহায়তায় বাংলাদেশে জনশক্তির দক্ষতা বাড়াতে শিক্ষানবিশ কর্মসূচি চালু রয়েছে।

সেন্টার অব এক্সিলেন্স ফর দ্য লেদার (সিওইএল) থেকে স্নাতক সম্পন্নকারী ৬ হাজার জন শিক্ষার্থী লেদার খাতে এবং ইউনিসেফ, ব্র্যাক ও আইও’র যৌথ কর্মসূচির আওতায় বিভিন্ন খাতে দুই হাজার জন শিক্ষার্থী শিক্ষানবিশ হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2013-12-15 23:59:31