ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

শিক্ষা

শহীদদের পূর্ণাঙ্গ তালিকা এখনো করা সম্ভব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
শহীদদের পূর্ণাঙ্গ তালিকা এখনো করা সম্ভব

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এসএমএ ফায়েজ বলেছেন, স্বাধীনতা লাভের ৪২ বছর পরও আমাদের দেশে মুক্তিযোদ্ধা ও যুদ্ধে শহীদদের নামের পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ন সম্ভব হয়নি। কাজটি কঠিন হলেও করা সম্ভব।

আর ২০ বছর পর হয়তো তা আর সম্ভব হবে না; নামগুলো হারিয়ে যাবে।

বিজয় দিবস উপলক্ষে রোববার বেসরকারি স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে (এসইউবি) আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এদিন বিকেল ৩টায় রাজধানীর ধানমন্ডির এসইউবির মূল ক্যাম্পাস সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসইউবির কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত উপাচার্য মেজর জেনারেল (অব.) এম শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. একেএম লুৎফুজ্জামান, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, কর্নেল (অব.) নজরুল ইসলাম প্রমুখ । সঞ্চালনা করেন এসইউবির রেজিস্ট্রার অধ্যাপক ইকরাম-উদ-দৌলাহ।

পরে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এতে ইংরেজি সাহিত্য বিভাগের শিক্ষার্থী মনিরা রহমান, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের মো. রাকিবুজ্জামান ও জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী কাজী সায়মা সিফাত যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
সম্পাদনা: তমাল আব্দুল কাইয়ুম, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa