ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

শিক্ষা

অস্থির পরিবেশকেই দায়ী করলেন ভিকারুন্নেসার অধ্যক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩

ঢাকা: প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিএসসি) এবার তুলনামূলক খারাপ ফল করেছে ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজ। রেজাল্ট খারাপ হওয়ার জন্য চলমান রাজনৈতিক অস্থিরতাকেই দায়ী করলেন স্কুলের অধ্যক্ষ মঞ্জু আরা বেগম।



গত বছর পিএসসির ফলাফলে সারা দেশে সম্মিলিতভাবে  ২য় স্থান অধিকার করলেও এ বছর দুই ধাপ পিছিয়ে তাদের অবস্থান চতুর্থ।

এ বছর ভিকারুন্নেসা নূন স্কুল থেকে ১৭৯২ জন ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ১৭৮৬ জন। আর জিপিএ-৫ পেয়েছে ১৭৫৭ জন ছাত্রী।

গত বছরের তুলনায় এবার ফল খারাপ হওয়ার কারণ ব্যাখ্যা করে অধ্যক্ষ বলেন, এ বছর অস্থির পরিবেশের মধ্যে পরীক্ষা হয়েছে। রাজনৈতিক অস্থিরতার কারণে শিক্ষার্থীরা প্রচন্ড স্নায়ুচাপ এবং মানসিক চাপের মধ্যে ছিল। তাই সব মেয়ে আশানুরুপ পরীক্ষা দিতে পারেনি।

ভালো লেখাপড়ার জন্য সুস্থ পরিবেশ দরকার উল্লেখ করে তিনি বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে আমরা ২ মাস ধরে কলেজের ক্লাস নিতে পারছি না। নিয়মিত ক্লাস না হলে আমরা সিলেবাস শেষ করতে পারবো না। এভাবে চলতে থাকলে শিক্ষার্থীরা পড়াশোনায় খারাপ করবে।

রাজনৈতিক দলগুলোর শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে কর্মসূচি দিলে ভালো হয় বলেও জানান তিনি।  
অবশ্য পিএসসিতে খারাপ করার অন্য কারণ জানিয়ে তিনি বলেন, আমাদের ৫ ছাত্রী অসুস্থতার কারণে পরীক্ষা সম্পূর্ণ করতে পারেনি এবং ১ জন পরীক্ষার রেজিস্ট্রেশন করে কানাডায় চলে যায়। এই ৬ জন পরীক্ষায় অংশ না নেওয়ায় আমাদের অবস্থান পিছিয়ে গেছে। তবে যারা পরীক্ষা শেষ করেছে তাদের সবাই পাস করেছে বলেও জানান অধ্যক্ষ।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
সম্পাদনা: জাকারিয়া খান, নিউজরুম এডিটর, সুকুমার সরকার, আউটপুট এডিটর কো-অর্ডিনেশন 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa