ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবির ব্যবসায় প্রশাসন অনুষদের অচলাবস্থা নিরসনে তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৩

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের অচলাবস্থা নিরসনের লক্ষ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।



বুধবার সকালে সৈয়দ শামসুল আলমকে প্রধান করে প্রফেসর ড. নিয়াজ আহমেদ ও ড. শরাফ উদ্দিনকে সদস্যকে এ কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন শাবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।
বুধবার সকালে পুনরায় আন্দোলন শুরু করলে প্রশাসন এ সিদ্ধান্ত নেয়।

গত ২০ জানুয়ারি দাবি মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় ২৪ ঘণ্টা পার হওয়ার পর পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিভাগের প্রত্যেকটি শ্রেণিকক্ষে তালা দিয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এবং ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নজরুল ইসলামের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, স্বেচ্ছাচারিতা, অসৌজন্যতা, দুর্নীতি ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পালনে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগ এনে এ আন্দোলন শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৩
এসএ/ সম্পাদনা: জয়নাল আবেদীন, নিউজরুম এডিটর; এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।