ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে ক্লাস শুরু বুধবার

ইবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
ইবিতে ক্লাস শুরু বুধবার

কুষ্টিয়া (ইবি): কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনেক হামলা-মামলা ও সংঘর্ষের ঘটনায় দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর বুধবার থেকে সব বিভাগেই ক্লাস-পরীক্ষা চালু হচ্ছে।

এদিকে, ক্যাম্পাসের সার্বিক বিষয় নিয়ে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সব সাংবাদিকদের নিয়ে একটি মতবিনিময় সভা করেন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম।

এসময় তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা চালুর জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং শিক্ষার্থীদের এ ৬ মাসে যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে দিতে সকালে ক্লাস এবং বিকেলে পরীক্ষা নেওয়া হবে। ”

সভায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের ব্যাপারে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়নের জন্য তাদের বিভিন্ন আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ ও গবেষণামূলক কাজের প্রতি আগ্রহ বাড়ানো হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে একটি জাদুঘর এবং গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে। ”

এসময় সভায় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নেতারা।

প্রসঙ্গত, নিয়োগে অনিয়মের অভিযোগে উপাচার্য ও উপ-উপাচার্যের অপসারণ দাবিতে দীর্ঘ ৬ মাস ধরে আন্দোলন করেছে বিভিন্ন ছাত্র সংগঠন, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতি।

তাদের আন্দোলনের মুখে উপাচার্য ও উপ-উপাচার্যের অপসারণ করে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার।
আন্দোলনের ফলে বিশ্ববিদ্যালয়ের ১২ হাজার এবং ভর্তিচ্ছু আবেদনকারী ৯০ হাজার শিক্ষার্থীর জীবন থেকে মূল্যবান ৬টি মাস ঝরে গেছে বলে অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের।

অবশেষে সব আন্দোলন সংগ্রামের অবসান ঘটিয়ে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগে শুরু হচ্ছে ক্লাস-পরীক্ষা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নিতে বুধবার প্রথম দিনেই সভা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৩
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।