ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএমডিসি শিক্ষার্থীদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৩

ঢাকা: বিএসসি ইন হেলথ টেকনোলজি (ডেন্টাল) গ্র্যাজুয়েটস এবং অধ্যায়নরত শিক্ষার্থীদের বিএমডিসি রেজিস্ট্রেশন দেওয়ার দাবিতে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট করা শিক্ষার্থীরা সোমবার দুপুর ৩টা ২৫ মিনিটের দিকে তাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।

জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে তারা এ ধর্মঘট প্রত্যাহার করেছেন বলে আরাফাত হায়দার নামে সংঘঠনটির এক সদস্য জানান।



এর আগে সোমবার বেলা পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি মিছিল নিয়ে পল্টন হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করে বিএসসি ইন হেলথ টেকনোলজি (ডেন্টাল) স্টুডেন্টস অ্যাসোসিয়েশন। ফলে, পল্টন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

এদিকে, তারা লিখিত বক্তব্যে বলেন, ‘স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত চিকিৎসা অনুষদে বিএসসি ইন হেলথ টেকনোলজিতে (ডেন্টাল) মুখ এবং দাঁত চিকিৎসা শাস্ত্রের প্রায় সব বিষয়ই অন্তর্ভুক্ত করা হয়েছে।

অর্থাৎ ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি কোর্সটির প্রায় ৭০ থেকে ৮০ ভাগই পড়ানো হয় এই বিষয়ে। ’

লিখিত বক্তব্যে অ্যাসোসিয়েশন নেতারা অভিযোগ করেন, ‘টেকনোলজি নয় বরং কোর্সটি সম্পূর্ণ ক্লিনিক্যাল এবং সিলেবাসের সঙ্গে কারিকুলামের মিল না থাকায় দেশে বা বিদেশে কর্মসংস্থান এবং উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা। ’

কোর্সের নাম পরিবর্তন করে ব্যাচেলর অব ডেন্টিস্ট্রি অথবা বিএসসি ইন ডেন্টিস্ট্রিসহ আন্তর্জাতিকমানের জব ডেসক্রিপশনসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষে ২৪ জানুয়ারি সকাল ১১টায় বিক্ষোভ মিছিলসহ বিএমডিসি ঘেরাও এবং অবস্থান ধর্মঘট ও ২৮ জানুয়ারি সকাল ১০টায় শাহবাগ মোড়ে সমাবেশ এবং অবরোধের ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৩
আএ/সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।