ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উন্নয়ন ফি বাতিলের দাবিতে জবিতে বিক্ষোভ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৩

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথমবর্ষ ভর্তিতে শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া উন্নয়ন ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। একই দাবিতে সোমবার বিশ্ববিদ্যালয়স্থ অগ্রণী ব্যাংক শাখা অবরোধ করবে সংগঠনটি।



সোমবার বেলা ১টায় মুক্তিযোদ্ধা ভাস্কর চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে সমাবেশে করে প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা।

সমাবেশে নেতারা দাবি করেন, গত বছর ভর্তির সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উন্নয়ন ফি বাবদ ৫ হাজার টাকা নির্ধারণ করে। তখন ছাত্ররা ফি প্রত্যাহারের দাবি জানায়। প্রশাসনের সঙ্গে ছাত্রদের আলোচনা সাপেক্ষে ২ হাজার টাকা কমানো হয়। বাকি তিন হাজার টাকা ২০১২-১৩ সেশনে ভর্তির সময় থেকে না নেওয়ার সিদ্ধান্ত হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন চলতি বছরেও ভর্তির ক্ষেত্রে ৩ হাজার টাকা উন্নয়ন ফি ধার্য করেছে।

সমাবেশে বক্তারা অবিলম্বে উন্নয়ন ফি বাতিলের ‍দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুশিয়ারি ‍উচ্চারণ করেন।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জবি শাখার আহ্বায়ক শরিফুল চৌধুরী, ছাত্র ইউনিয়ন সভাপতি ফারুক আহমেদ, ছাত্র ফেডারেশন সভাপতি তাহমিদা উসলাম তানিয়া, বিপ্লবী ছাত্র মৈত্রীর আহ্বায়ক সৌরভ মণ্ডল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৩
ইএস/ সম্পাদনা: জয়নাল ‍আবেদীন, নিউজরুম এডিটর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।