ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হেলথ্ টেকনোলজি(ডেন্টাল) কোর্সের নাম পরিবর্তনের দাবিতে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৩

ঢাকা: বিএসসি ইন হেলথ্ টেকনোলজি(ডেন্টাল) কোর্সটির নাম পরিবর্তন করে ব্যাচেলর অব ডেন্টিস্ট্রি বা বিএসসি ইন ডেন্টিস্ট্রি করার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে শিক্ষার্থীরা।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা।



বিএসসি ইন হেলথ্ টেকনোলজি কোর্সটি বর্তমানে ৭টি সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হচ্ছে। এই কোর্সে অধ্যয়নরত বিষয় হচ্ছে বায়োলজিক্যাল ও ক্লিনিক্যাল। এতে টেকনোলজির কোন বিষয় বিদ্যমান নেই। এ কারণে কারিকুলামের সঙ্গে এই কোর্সের নামের মিল নেই।

শিক্ষার্থীরা জানান এই কোর্স পাশ করেও নামের সঙ্গে কারিকুলামের সঙ্গে মিল না থাকায় বিদেশে কর্মসংস্থান ও উচ্চ শিক্ষার জন্য আবেদন করেও তারা ব্যর্থ হন।

সমাবেশে কোর্সের নাম পরিবর্তন করে আন্তর্জাতিক মানের জব ডেসক্রিপশন প্রণয়ন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) অনুমোদিত প্র্যাকটিস রেজিষ্ট্রেশন দেওয়া, সারা দেশে সকল বিশ্ববিদ্যালয়ে অভিন্ন নাম ও সিলেবাস কোর্স পরিচালনা করা এবং চার বছরের কোর্সের মধ্যে এক বছর ইন্টার্নশিপ চালু করার দাবি জানায় শিক্ষার্থীরা।

এছাড়া এসব দাবি আদায়ে ১৪ জানুয়ারি বিক্ষোভ মিছিলসহ প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান, ১৭ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের সামনে অবস্থান ধর্মঘট, ২১ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে অবস্থান ধর্মঘট, ২৪ জানুয়ারি বিএমডিসি’র সামনে বিক্ষোভ মিছিল ও ২৮ জানুয়ারি শাহবাগে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১২
এমইএস/জেপি/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।