ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির শূন্য আসনে ভর্তি ১৩ ও ১৪ জানুয়ারি

ওয়ালিউল্লাহ, জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৩

জাবি: ১৩ ও ১৪ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) শ্রেণিতে শূন্য আসনে ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

নতুন শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ২৬ জানুয়ারি।



বিভিন্ন অনুষদ ও প্রশাসনিক ভবনের শিক্ষা শাখায় খোঁজ নিয়ে জানা যায়, ‘এ’ ইউনিটে মোট ৭৬টি, ‘বি’ ইউনিটে ৫টি, ‘সি’ ইউনিটে ২৪টি, ‘ই’ ইউনিটে ৪টি, ‘ডি’ ইউনিটে ৪৯টি,  ‘ই’ ইউনিটে ৪টি, ‘এফ’ ইউনিটে ১টি, ‘জি’ ইউনিটে ৪টি ও ‘এইচ’ ইউনিটে ৮টি আসন খালি রয়েছে।

আসন পূরণের লক্ষ্যে উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে রোববার দুপুরে কেন্দ্রিয় ভর্তি পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, অপেক্ষমান তালিকা থেকে ১৩ ও ১৪ জানুয়ারি শিক্ষার্থী ভর্তি করা হবে। এ সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন না হলে ১৬ জানুয়ারি অপেক্ষমান তালিকা থেকে সংশ্লিষ্ট অনুষদে উপ¯ি’তির ভিত্তিতে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা।

জানা যায়, ‘’ ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের অধীনে গণিত বিভাগে ছাত্রদের ১১ ও ছাত্রীদের ৭, পদার্থ বিজ্ঞান বিভাগে ছাত্রীদের ১, পরিসংখ্যান বিভাগে ছাত্রদের ৯ ও ছাত্রীদের ১২, পরিবেশ বিজ্ঞান বিভাগে ছাত্রদের ৭ ও ছাত্রীদের ৩, ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগে ছাত্রদের ১৮ ও ছাত্রীদের ৮টি আসন শূন্য রয়েছে।

‘ডি’ ইউনিটভুক্ত জীববিজ্ঞান অনুষদের অধীনে উদ্ভিদবিজ্ঞান বিভাগে ছাত্রদের ২০ ও ছাত্রীদের ১১, প্রাণিবিদ্যা বিভাগে ছাত্রদের ১১ ও ছাত্রীদের ৭টি আসন শূন্য রয়েছে।

‘বি’ ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান অনুষদের অধীনে নৃ-বিজ্ঞান বিভাগে ছাত্রদের ৫টি, ‘ই’ ইউনিভুক্ত বিজনেস স্ট্যাডিজ অনুষদের অধীনে ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগে ছাত্রদের ৩ ও ছাত্রীদের ১টি, ‘এফ’ ইউনিটভুক্ত আইন অনুষদের অধীনে আইন ও বিচার বিভাগে ছাত্রদের ১টি, ‘জি’ ইউনিটভুক্ত ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ-জেইউ) ছাত্রদের ৩ ও ছাত্রীদের ১টি, ‘এইচ’ ইউনিটভুক্ত ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) ছাত্রদের ৩, ছাত্রীদের ৫টি আসন শূন্য রয়েছে।

‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদের অধীনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে মানবিক শাখার ছাত্রদের ১, বিজ্ঞান শাখার ৩, মানবিক শাখার ছাত্রীদের ১টি আসন খালি রয়েছে। ইংরেজি বিভাগে ছাত্রদের ৩, ছাত্রীদের ২, দর্শন বিভাগে মানবিক শাখার ছাত্রদের ১, অন্যান্য শাখার ১, বিজ্ঞান শাখার ছাত্রীদের ১, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে ছাত্রীদের ১, প্রতœতত্ত্ব বিভাগে মানবিক শাখার ছাত্রদের ১, বিজ্ঞান শাখার ছাত্রীদের ১, বাংলা বিভাগে মানবিক শাখার ছাত্রদের ৪, অন্যান্য শাখার ১, মানবিক শাখার ছাত্রীদের ১, বিজ্ঞান শাখার ১, অন্যান্য শাখার ১টি আসন শূন্য রয়েছে।

এছাড়া জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজ বিভাগে মানবিক শাখার ছাত্রদের ২ ও ছাত্রীদের ২, বিজ্ঞান শাখার ১, চারুকলা বিভাগে ছাত্রীদের ২টি আসন শূন্য রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক আসন শূন্য থাকা সাপেক্ষে ভর্তির সিদ্ধান্ত হয়েছে বলে জানান।

এছাড়া, ২৬ জানুয়ারি প্রথম বর্ষের ক্লাশ শুরু হওয়ার বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৩
এমআইএইচ/সম্পাদনা: মীর সানজিদা আলম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।