ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে হপকিন্স ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৩
ঢাবি উপাচার্যের সঙ্গে হপকিন্স ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের সঙ্গে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল হেলথ বিভাগের দুই অধ্যাপক সাক্ষাৎ করেছেন।

এসময় তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে কথা বলেন ।



জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে অধ্যাপক ড. কেইথ পি. ওয়েস্ট এবং সহযোগী অধ্যাপক ড. রেবেকা ডে মেরিল উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার অফিসে দেখা করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম নাজমুল হাসান ও অধ্যাপক ড. নাজমা শাহীন উপস্থিত ছিলেন।

সাক্ষাতে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। বিশেষ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট এবং যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় এবং শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যৌথ সহযোগিতামূলক প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা হয়।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১২
এমএইচ/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।