ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে শেষ হলো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১২

রাজশাহী: প্রযুক্তির উৎ‍কর্ষে আরো একধাপ এগিয়ে যাওয়ার লক্ষ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক সম্মেলন-২০১২।

 ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের উপর ২৮ ও ২৯ ডিসেম্বর রুয়েট অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনটি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের সঙ্গে যৌথভাবে আয়োজন করে রাজশাহী রুয়েট।

সম্মেলনে ইলেকট্রিক্যাল মেশিন, অপটিক্যাল ফাইবার কমিউনিকেশন, কন্ট্রোল থিওরি অ্যান্ড অ্যাপলিকেশন, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড মেজারমেন্ট, অপটো-ইলেকট্রনিক্স ডিভাইস, ইলেকট্রোম্যাগনেটিক ফিল্ড, মাইক্রোওয়েভ অ্যান্ড রেডিও ফিকোয়েন্সি, পাওয়ার প্ল্যান্ট ইঞ্জিনিয়ারিং, হাই ভোল্টেজ ইঞ্জিনিয়ারিং, স্মার্ট পাওয়ার গ্রিড, রিনিউএবল এনার্জি, ন্যানো টেকনোলজি, সার্ফেজ কনোট্রাল, রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স, অ্যালগরিদম এ্যান্ড কম্পিউটেশনল, ভি এল এস আই টেকনোলজি, মাল্টিমিডিয়া সিস্টেম, ইনফরমেশন টেকনোলজি, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইমেজ প্রসেসিং, ডিজিটাল সিগন্যাল প্রসেসিং প্রভৃতি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সব গবেষণার বিষয়ে অলোকপাত করা হয়।
 
সম্মেলনের শেষ দিন শনিবার বিকেল সাড়ে ৪টায় সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. সিরাজুল করিম চৌধুরী। এসময় রুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীর পাশাপাশি দেশ-বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর বিপুল সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল গাফ্ফার খান।
 
প্রধান অতিথি তার বক্তব্যে অনুষ্ঠানে যোগদান ও সহযোগিতার জন্য জন্য বিদেশি বন্ধুদের ধন্যবাদ জানান। বক্তারা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নিত্যনতুন বিজ্ঞান ও প্রযুক্তিতে আগ্রহী হওয়ার আহ্বান এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখতে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১২
এসএস/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।