ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষক সমিতির অজিত সভাপতি শরিফ সম্পাদক

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১২
জাবি শিক্ষক সমিতির অজিত সভাপতি শরিফ সম্পাদক

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার ও সম্পাদক নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক মো. শরিফ উদ্দিন।

শনিবার বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে সন্ধ্যা ৭টায় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম ফলাফল ঘোষণা করেন।



নির্বাচনে ৪৭৫ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে তিনি জানান।

নির্বাচনে সহ-সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ, কোষাধক্ষ পদে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শরিফুল হুদা রিপন, যুগ্ম-সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক মো. কামরুজ্জামান মনির নির্বাচিত হন।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হন অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মনোয়ার হোসেন, অধ্যাপক শামছুল আলম সেলিম, সহকারি অধ্যাপক কে এম মহিউদ্দিন, অধ্যাপক মো. আব্দুল্লাহ খান, সহকারি অধ্যাপক মো. মোতাহার হোসেন, সহকারি অধ্যাপক হোসনে আরা বেবী, অধ্যাপক মো. আমিনুল ইসলাম দুর্জয়, সহকারি অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ার ও অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান।

এবারের নির্বাচনে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির সমর্থিত শিক্ষকরা ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ এবং আওয়ামী পক্ষের মুলধারার গ্রুপ, জাতীয়তাবাদী ও বামপন্থি শিক্ষকরা ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নির্বাচনে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির সমর্থিত ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ ব্যানারে সহ-সভাপতি ও দুটি সদস্য মোট ৩টি ও আওয়ামী পক্ষের মুলধারা গ্রুপ, জাতীয়তাবাদী ও বামপন্থি শিক্ষকরা ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে সভাপতি ও সম্পাদকসহ ১২ পদে জয় লাভ করেন।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম আবুল কালাম।

তিনি বলেন, “সবার সহযোগিতায় সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ”

নির্বাচিত সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার ও সম্পাদক অধ্যাপক মো. শরিফ উদ্দিন সম্মিলিত শিক্ষক পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষককে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১২
সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।