ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষক সমিতির নির্বাচন শনিবার

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১২
জাবি শিক্ষক সমিতির নির্বাচন শনিবার

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচন শনিবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম আবুল কালাম।


 
নির্বাচনে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির সমর্থিত শিক্ষকরা ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ ও আওয়ামী লীগের মূল ধারার গ্রুপ এবং জাতীয়তাবাদী ও বামপন্থি শিক্ষকরা ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্মিলিত শিক্ষক পরিষদের ব্যানারে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার। সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক মো. শরিফ উদ্দিন, সহ-সভাপতি পদে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক হারুন আর রশিদ খান, কোষাধ্যক্ষ পদে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শরিফুল হুদা রিপন, যুগ্ম-সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান মনির প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে অধ্যাপক শামছুল আলম সেলিম, অধ্যাপক মনোয়ার হোসেন, অধ্যাপক মনজুরুল করিম, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক তারেক চৌধুরী, অধ্যাপক মো. আব্দুল্লাহ খান, অধ্যাপক মো. আমিনুল ইসলাম দুর্জয়, সহকারী অধ্যাপক কে এম মহিউদ্দিন, সহকারী অধ্যাপক মো. ফজলুল করিম পাটোয়ারী ও সহকারী অধ্যাপক মো. মোতাহার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি প্যানেল থেকে সভাপতি পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক খবির উদ্দীন, সাধারণ সম্পাদক পদে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক লুৎফর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সহ-সভাপতি পদে অধ্যাপক ফরিদ আহমেদ, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক সত্রাজিৎ কুমার সাহা ও যুগ্ম-সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হাসান তালুকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদস্য পদে প্রার্থী হয়েছেন অধ্যাপক আবুল খায়ের, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম, অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, অধ্যাপক সুকল্যান কুমার কুন্ডু, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম, সহকারী অধ্যাপক সাইদুর রহমান ও সহকারী অধ্যাপক হোসনে আরা বেবী।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে শনিবার সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে ৫০৫ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১২
সম্পাদনা: জয়নাল আবেদীন, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।