ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জেএসসি পরীক্ষা: ফলাফলের তথ্য নেই মাগুরা শিক্ষা কার্যালয়ে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১২

মাগুরা: মাগুরায় জেএসসি পরীক্ষার ফল প্রাপ্তির সার্বিক তথ্য সংগ্রহ নিয়ে বিপাকে পড়েছেন সাংবাদিকরা। সংশ্লিষ্ঠ  কোনো বিভাগ থেকেই বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত জেলার সার্বিক ফলাফল দিতে পারেনি।



বিকেলে জেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন খানের সঙ্গে জেলার জেএসসি ফলাফলের সার্বিক তথ্যের  জন্যে যোগাযোগ করা হলে তিনি জেলা প্রশাসক কার্যালয়ে শিক্ষা বিভাগে যোগাযোগ করতে বলেন। এ সময় তিনি জেলায় জেএসসির সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা পর্যন্ত দিতে পারেননি।
 
পরবর্তীতে তার কথামত জেলা প্রশাসকের শিক্ষা বিভাগে যোগাযোগ করলে তাদের কাছে এ ধরণের কোনো তথ্য সংরক্ষিত নেই বলে জানায়।

সেখান থেকে আরও জানানো হয় ১৩টি কেন্দ্রের কেন্দ্র সচিবের কাছে ফোন দিয়ে ফলাফল নিতে হবে। তাদের দেওয়া এসব নম্বর গুলোতে ফোন দিলে সরকারি বালিকা বিদ্যালয় ব্যতীত অধিকাংশ নম্বর বন্ধ পাওয়া যায়। আবার কোনোটি রিসিভ করেনি। যে কারণে ফলাফলের সার্বিক তথ্য পত্রিকায় প্রকাশের ক্ষেত্রে সাংবাদিকরা বেশ জটিলতায় পড়েন।

এ অবস্থায় জেলা শিক্ষা কর্মকর্তা কাছে আবার যোগাযোগ করলে তিনি জানান- ফলাফলের একটি মাত্র কপি জেলা প্রশাসনে সংরক্ষিত থাকে। আমাদের কাছে ৩ দিন পর কপি আসে। ফলাফল জানতে হলে সরাসরি বোর্ড থেকে জানতে হবে।

উল্লেখ্য এটি শুধু এ বছরের চিত্র নয়। গত কয়েক বছর ধরে অধিকাংশ পরীক্ষার ফলাফলের ক্ষেত্রেই এ অবস্থা সৃষ্টি হচ্ছে।

অবশ্য সমাপনী পরিক্ষার ফলাফল প্রাপ্তির ক্ষেত্রে এমনটি ঘটেনি। জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় থেকে জেলার সার্বিক ফলাফলের সব তথ্য তাৎক্ষণিক ভাবেই পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ০৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮,  ২০১২
সম্পাদনা: রাফিয়া আরজু শিউলী, নিউজরুম এডিটর [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।