ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

সিলেটের সেরা দশ, শীর্ষে শাহজালাল জামেয়া কামিল মাদ্রাসা

সেরাজুল ইসলাম সিরাজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২

ঢাকা: সিলেট বিভাগে ইবতেদায়ীতে সেরা দশের শীর্ষে শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা। প্রতিষ্ঠানটি থেকে ১৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

৯৬.৭৯ শতাংশ পাসসহ ২জন জিপিএ ৫ পেয়েছে।

দ্বিতীয় হয়েছে রাগনগরের মশরিয়া এমদাদিয়া দাখিল মাদ্রাসা, তৃতীয় হয়েছে জকিগঞ্জের বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা, চতুর্থস্থানে রয়েছে আল হেরা জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, পঞ্চম হয়েছে কুলাউড়ার দারুসছুন্নাহ ইসলামিয়া আলিম মাদ্রাসা।

ষষ্ঠ থেকে দশম স্থানে রয়েছে যথাক্রমে বড়লেখার সুজাউল সিনিয়র ফাজিল মাদ্রাসা, ফয়সল জামেয়া ইসলামিয়া ইবতেদায়ী মাদ্রাসা, জগন্নাথপুরের সৈয়দপুর এসএস আলিম মাদ্রাসা, বিশ্বনাথে কামাল বাজার আলিম মাদ্রাসা, ও কুলাউড়ার হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসা।

বৃহস্পতিবার ঘোষিত ফলাফলে দেখা যায়, এ বছর পাসের হারে ইবতেদায়ীতে শীর্ষে অবস্থান করছে বরিশাল বিভাগ এবং নিম্নে রয়েছে সিলেট বিভাগ। বরিশাল বিভাগে পাসের হার ৯৬.৭৩ শতাংশ। আর সিলেট বিভাগে পাসের হার ৮৯.৪৭ শতাংশ।

অন্যদিকে রাজশাহী বিভাগ ৯২.৭৮ শতাংশ, খুলনা বিভাগ ৯৫.৪২ শতাংশ, ঢাকা বিভাগ ৮৯.৯৭ শতাংশ, চট্টগ্রাম বিভাগ ৯১.৮৫ শতাংশ ও রংপুর বিভাগে পাসের হার ৯৪.৩৩ শতাংশ।

ঢাকা বিভাগ পাসের হারের তালিকায় নিচের দিকে থাকলেও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে রয়েছে সবার আগে। এই বিভাগ থেকে সর্বোচ্চ সংখ্যক ৬৬৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১২
ইএস./ সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa